Daily Sunshine

পতাকা না তুলেই জাতীয় কর্মসূচি, অসময়ে পুষ্পার্ঘ

Share

ঈশ্বরদী প্রতিনিধি: ঈশ্বরদীর আলহাজ্ব মোড়ের বিজয় স্মৃতি স্তম্ভে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উত্তোলন করা হয়নি জাতীয় ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা। এছাড়াও পাবনার ঈশ্বরদী-আটঘড়িয়া আসনের এমপি মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বিজয় স্মৃতি স্তম্ভে আসার ১৫ মিনিট আগেই পুস্পমাল্য অর্পন করে স্বাধীনতা দিবসের কর্মসূচি শুরু করেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার ইমরুল কায়েস।
বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাসহ সুশীল সমাজের ব্যক্তিদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ ঘটনার জন্য তারা উপজেলা প্রশাসনকে দায়ী করেন। নিন্দা জানিয়ে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস বক্তব্যে দায়িদের শাস্তির দাবী জানান। শুক্রবার ঈশ্বরদী শহরের মোড়ের বিজয় স্মৃতি স্তম্ভে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন কর্তৃক প্রেরিত চিঠি সুত্র জানায়, সকাল ৬.২০ মিনিটের সময় ঈশ্বরদী শহরের আলহাজ্ব মোড়স্থ বিজয় স্মৃতি স্তম্ভে পুস্পমাল্য অর্পনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচির সুচনা করার কথা। কিন্তু নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগেই অর্থ্যাৎ ৬.১৫ মিনিটের সময় তড়িঘড়ি করেই ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার ইমরুল কায়েস উপজেলা প্রশাসনের কয়েকজন কর্মকর্তাদের সাথে নিয়ে পুস্পমাল্য অর্পন করেন। পরে এমপি, পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যান বিজয় স্মৃতি স্তম্ভে গিয়ে দেখেন পুস্পমাল্য অর্পন করা হয়ে গেছে।
পৌর মেয়র ও উপজেলা পরিষদের চেয়ারম্যান তাদের পুস্পমাল্য স্মৃতি স্তম্ভে অর্পন করলেও এমপির নামে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোন পুস্পমাল্য অর্পনের জন্য রাখা হয়নি। অন্য উপায় না থাকায় উপজেলা পরিষদের অফিসার্স ক্লাবের পুস্পমাল্যটি এমপির হাতে দিয়ে অর্পন করানো হয়। ঘটনাটি স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাসহ সুশীল সমাজের ব্যক্তিদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এছাড়াও বিজয় স্মৃতি স্তম্ভের সামনে নির্ধারিত স্থানে প্রতিবছর জাতীয় সব অনুষ্ঠানে পতাকা উত্তোলন করা হলেও এবার তা করা হয়নি।
ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সঠিক তদন্ত করে প্রকৃত দোষীদের শাস্তির দাবী জানান।
এবিষয়ে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার ইমরুল কায়েস বলেন, আমি সরকারের প্রতিনিধিত্ব করি, উপজেলা প্রশাসনের পতাকা উত্তোলনের দায়িত্ব আমার। বিজয় স্তম্ভে পতাকা টাঙ্গানোর সব ধরণের ব্যবস্থা করার কথা পৌর কর্তৃপক্ষের, আমার না।
পুস্পমাল্য অর্পনের জন্য এমপিকে রাতে জানানো হলেও তিনি আসবেন কি না তা আমাদের না জানানোই পূস্পমাল্য অর্পন করেছি। তবে ১৫ মিনিট নয়, দুই-এক মিনিট আগে পরে হতে পারে, এটা এমন কোন ব্যাপার নয় বলেও মন্তব্য করেন তিনি।

মার্চ ২৮
০৬:২১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত