Daily Sunshine

বাঘার চরে যুবককে গুলি করে হত্যা, একজন নিরুদ্দেশ

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘার পদ্মার চরাঞ্চলে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধের ২৮ দিন পর ইব্রাহিম নামে এক ব্যাক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। একই সাথে তুলে নিয়ে গুম করা হয়েছে মোশারফ নামে অপর এক ব্যাক্তিকে। বুধবার রাতে চরাঞ্চলের চৌমাদিয়া বাজারে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত ইব্রাহিমের পিতার নাম হাবি দেওয়ান বলে জানা গেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার রাত ৯ টার সময় চৌমাদিয়া বাজারে এক চায়ের দোকান থেকে বাড়ি ফিরছিল নিহত ইব্রাহিম এবং নিখোঁজ মোশারফ হোসেন। এ সময় ঐ এলাকার জিয়া এবং আব্দুর রশিদের নেতৃত্বে ৮-১০ জনের একটি সংঘবদ্ধ দল সেখানে এসে প্রথমে ইব্রাহিমকে গুলি করে ও কুপিয়ে তার মৃত্যু নিশ্চিত করে। একই সাথে ওই গ্রামের মোশারফ নামে অপর এক ব্যাক্তিকে তুলে নিয়ে যায়। মোশারপের পিতার নাম শুকচাঁন আলী।
বাঘা থানার চৌমাদিয়া চরাঞ্চলে দিদার ব্যাপারীর গম ক্ষেতের পার্শ্বে মজনু দর্জির কলার বাগান রয়েছে। বাগানে গত ২৬ ফেব্রুয়ারি সকালে দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে জমির আগাছা দমনের লক্ষে আগুন দেয়। এতে পার্শ্ববর্তী মজনু ব্যাপারীর কলার বাগানে আগুন ছড়িয়ে পড়ে। ফলে কলার বাগানে ব্যাপক ক্ষতি হয়। এ ঘটনায় উভয়ের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার এক পর্যায় সন্ধ্যে ৭ টার সময় চৌমাদিয়া বাজারে দিদার ব্যাপারীকে চড়-থাপ্পড় মারে মজনুদর্জি।
এর জের ধরে ২৮ ফেব্রুয়ারি সকাল ১০ ঘটিকার সময় কলার বাগান মালিক মজনুদর্জি বাগান পরিচর্চা করতে গেলে গম ক্ষেত্রের মালিক দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে অতর্কিত মাজনুদর্জির উপরে হামলা চালায়।
এ খবর পেয়ে মজনুর লোকজন ঘটনাস্থালে এগিয়ে এলে তাদের সকলের উপরে পরিকল্পিত ভাবে হামলা এবং গুলি বর্ষন করে। এতে লিটন (২৯) আব্দুর রাজ্জাক (৩৩) মরিয়ম বেগম (৪৫) ও দুলাল ব্যাপরী গুলিবিদ্ধ হয়। একই সাথে হাসুয়ার কোপ খেয়ে আহত হন ইদ্রিশ আলী (৩০) ইয়াদ আলীদর্জি (৪২) এবং ইব্রাহিম (২৮)।
এ ঘটনায় ঐদিন সন্ধ্যায় বাঘা থানায় ১৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন আহত ইয়ার হোসেনের বড় ভাই আব্দুর রহমান মেম্বর। মামলায় পুলিশ আব্দুর রশিদ নামে একজন আসামীর বাড়ী থেকে ১২ বোতল ফেন্সিডিল জব্দ এবং বিজিবি পরিহিত এক সেট পোশাক উদ্ধার সহ ৩ জনকে আটক করেছেন।
আটককৃতরা হলো চরাঞ্চলের চৌমাদিয়া গ্রামের হাকিম ব্যাপারীর ছেলে আলাউদ্দিন (২৩) আব্দুল জলিল ব্যাপারির ছেলে আসাদ ব্যাপারী (৪০) ও রশিদ আলীর স্ত্রী রুবি আক্তার (২৭)।
সর্বশেষ ঘটনার ২৮ দিন পর দিদার ব্যাপারী পক্ষের লোকজন ফের মজনুদর্জি পক্ষের দু’জনের উপর হামলা চালায়। এতে ইব্রাহিম (৩৫) নামে একজন ঘটনা স্তলে প্রান হারায় অপরজন মোশারফ হোসেনকে তারা তুলে নিয়ে যায়।
নাম প্রকাশ না করার সর্তে স্থানীয় কতিপয় লোকজনসহ চকরাজাপুর ইউনিয়নের ইউপি সদস্য আব্দুর রহমান জানান, দিদার ব্যাপী পক্ষের লোকজন মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত। তাদের সহায়তা দিয়ে থাকে স্থানীয় বর্ডার গার্ড বিজিবির লোকজন।
এ বিষয়ে বৃহস্পতিবার সকালে এ রিপোর্ট লেখার সময় বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলামের কাছে ঘটনা জানতে চাইলে তিনি বলেন, পুর্বের ঘটনায় চারজনকে গ্রেফতারসহ আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। দ্বিতীয় ঘটনা বুধবার রাতে একজনকে খুন অপর জনকে গুমের বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। এ মামলাতেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মার্চ ২৬
০৬:২৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত