Daily Sunshine

পবিত্র শবেবরাত উদযাপন উপলক্ষে আরএমপি’র নিষেধাজ্ঞা

Share

স্টাফ রিপোর্টার : আসন্ন সবেবরাত শান্তিপূর্ণ ও ধর্মিয় ভাবগাম্ভীর্যের সাথে পলন উপলক্ষে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) পক্ষ থেকে জনস্বার্থে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সকল নাগরিককে সবেবরাতে কোন প্রকার অস্ত্র, বিষ্ফোরক, আতশবাজি বহন বা সংরক্ষণ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। একই সাথে করোনা মাহামারি প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি পালনের জন্য বলা হয়েছে।
আরএমপির নিষেধাজ্ঞায় বলা হয়েছে, আগামী ২৯ মার্চ দিবাগত রাত্রিতে মুসলমানদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান পবিত্র শবেবরাত উদযাপিত হবে। তবে কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ায় জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় ইতিপূর্বে সকল ধর্মীয় অনুষ্ঠান সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বল্পপরিসরে অনুষ্ঠিত হয়ে আসছে। এমতাবস্থায় কোভিড-১৯ পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি সংক্রান্ত সরকারী নির্দেশনাসমূহ প্রতিপালনসহ পবিত্র শবেবরাতের পবিত্রতা রক্ষার্থে এবং শবেবরাত ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে উদযাপন নিশ্চিত করতে রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা করার নিমিত্তে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ঢ), ২৯ (ক), ২৯ (খ) ধারার অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় আগামী ২৯ মার্চ দিবাগত রাত্রিতে সকল প্রকার অস্ত্রশস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিষ্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মার্চ ২৬
০৬:২০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত