Daily Sunshine

সাকিবের পাশে মাশরাফি, বিসিবির দিকে প্রশ্নের তীর

Share

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানের একটি সাক্ষাৎকারকে কেন্দ্র করে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। সেই উত্তাপে মাশরাফিকে পাশে পেলেন সাকিব। বিসিবির কর্তা ব্যক্তিদের নিয়ে সাকিবের পর এবার মুখ খুললেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তোজা। ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের ভূমিকা নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ ঝেড়েছেন তিনি। এমনকি বিসিবি কেন সাকিবের প্রতিপক্ষ হয়ে যাচ্ছে, এ নিয়েও প্রশ্ন তুলেছেন ম্যাশ। বলেছেন, ওই সাক্ষাৎকারে সাকিব যে বক্তব্য দিয়েছে তা অযৌক্তিক নয়।
সাকিবের ওই সাক্ষাৎকারের পর সংবাদমাধ্যমকে মাশরাফি বলেন, ‘এটি খুবই সাধারণ বিষয় যে, একজন ক্রিকেটার অবসরে গেলে বিসিবি সভাপতির শীর্ষ পদে যাওয়ার আকাঙ্ক্ষা করতেই পারেন। সেরা সভাপতি হওয়ার আকাঙ্ক্ষা করতেই পারেন। এর মধ্যে কোনও বিতর্ক হওয়ার মতো আচরণ দেখছি না। সাকিব বিসিবি সভাপতি হতে চাইতেই পারে। যেকোনও ক্রিকেটারই এটি বলতে পারে।’
সাকিবের সঙ্গে বিসিবি কর্মকর্তাদের দ্বন্দ্বের বিষয়ে ম্যাশ বলেন, ‘সাকিব কেন বারবার বোর্ডের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন? আর বোড-ই বা কেন বারবার সাকিবের প্রতিপক্ষ হয়ে যাচ্ছে?’ বোর্ডকে দেয়া সাকিবের চিঠি সংবাদমাধ্যমে আসা প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘ক্রিকেট বোর্ডকে দেয়া সাকিবের চিঠি কেন গণমাধ্যমে এলো? সাকিব তো এই চিঠি ফাঁস করেনি বা তা সোস্যাল মিডিয়ার পেতে আপলোড করেনি। তাহলে নিশ্চয়ই বোর্ডের ভেতর থেকে বিষয়টি প্রকাশ হয়েছে। এটি কি কোনও বোর্ডের পেশাদারিত্ব প্রকাশ পাচ্ছে?’
গেল ২০ মার্চ রাতে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জির আয়োজনে একটি ভিডিও সাক্ষাৎকারে সাকিব তার আসন্ন আইপিএল খেলা ও শ্রীলঙ্কায় টেস্ট না খেলা নিয়ে বিতর্কের যৌক্তিক জবাব দেন। ওই সাক্ষাৎকারে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানকে কাঠগড়ায় দাঁড় করানো এবং বোর্ডের আরও কিছু কর্মকাণ্ড নিয়ে অভিযোগ করলেও বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান ও খালেদ মাহমুদ সুজনের প্রশংসা করেন সাকিব।
ওই সাক্ষাৎকারে সাকিব দাবি করেন, তার ছুটির আবেদনপত্র নিয়ে বিসিবি ভুল ব্যাখ্যা করেছে। বিসিবির নানা পর্যায় থেকে বলা হয়েছে, সাকিব শ্রীলঙ্কায় বাংলাদেশের টেস্ট সিরিজ খেলতে চান না। তবে ওই সাক্ষাৎকারে সাকিব দাবি করেন, আকরাম খান তার আবেদনপত্র পড়েই দেখেননি ঠিকমতো। তিনি শুধু বিশ্বকাপ প্রস্তুতির জন্য আইপিএল খেলতে চাওয়ার কথাই কথাই বলেছেন।
সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘আমাদের এইচপি শেষ চার-পাঁচ বছরে কয়টা খেলোয়াড় তৈরি করেছে, আমি জানি না। ক্রিকেট বোর্ডে এখন অনেকেই আছেন, তারা একসময় বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করেছেন। তারা আসলে (বোর্ডে) কী নিয়ে কাজ করছেন, আমি জানি না।’
এদিকে আকরাম খান এরইমধ্যে সাকিবের আইপিএল খেলার অনুমতি দেয়ার বিষয়টি বোর্ড পুনর্বিবেচনা করবে বলে জানিয়েছেন। জুয়াড়ির প্রস্তাব গোপনের দায়ে আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গেল বছরের শেষ দিকে ঘরোয়া ক্রিকেট দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেন সাকিব। চলতি বছরের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। চট্টগ্রাম টেস্টের মাঝামাঝি ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর ঢাকা টেস্টে খেলা হয়নি তার।
এদিকে তৃতীয় সন্তানের বাবা হওয়ার পর যুক্তরাষ্ট্র থেকে গত সোমবার মধ্যরাতে দেশে ফিরেন সাকিব। বুধবার তাকে দেখা গেল মিরপুর শেরে-বাংলা জাতীয় স্টেডিয়ামে। সকাল ৯টার দিকে মিরপুরে আসেন সাকিব। সেখানে হালকা ওয়ার্ম আপ ও ব্যাটিং প্র্যাকটিস করে ইনডোরে চলে যান।

মার্চ ২৬
০৬:১৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত