Daily Sunshine

৩৪-এ সাকিব

Share

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের গতকাল ছিল ৩৪তম জন্মদিন। এ উপলক্ষে সতীর্থ, ঘনিষ্ঠ বন্ধু আর ভক্তদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। তবে তিনি জন্মদিন পালন করেছেন একেবারেই ঘরোয়াভাবে। মঙ্গলবার গভীর রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে বোন জান্নাতুল ফেরদৌস রিতুর সঙ্গে কেক কেটে জন্মদিন পালন করেছেন তিনি।
জন্মদিন উপলক্ষে আইপিএলে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে এই তারকাকে শুভেচ্ছা জানানো হয়েছে। শুভেচ্ছাবার্তায় কেকেআর এর পেজের এক পোস্টে লেখা হয়েছে, ‘আমাদের সকলের প্রিয় সাকিব আল হাসানকে জন্মদিনের শুভেচ্ছা। আপনি সবসময় সুপারস্টার হয়েই থাকুন।’ নারী দলের পেসার জাহানারা আলম সাকিবকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘আমাদের কিংবদন্তি সাকিব আল হাসান ভাইকে জন্মদিনের শুভেচ্ছা। আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য এবং আরও সাফল্য দান করুন।’
সতীর্থ ইমরুল কায়েস নিজের ফেসবুকে লিখেছেন, ‘অন্যতম সেরা ক্রিকেটার, টিমমেট, বন্ধু এবং বাংলাদেশ ক্রিকেটের আদর্শ সাকিব আল হাসানকে জন্মদিনের শুভেচ্ছা।’ নাঈম হাসান লিখেছেন, ‘শুভ জন্মদিন সাকিব ভাই। আপনার সমৃদ্ধ জীবন কামনা করছি এবং আপনার সাথে আরও ম্যাচ খেলার আশা করছি।’ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ লিখেছেন, ‘লক্ষ লক্ষ স্বপ্নকে অনুপ্রাণিত করেছিলেন যে মানুষটি তাকে জন্মদিনের শুভেচ্ছা। শুভকামনা, সাকিব ভাই।’
প্রসঙ্গত, ১৯৮৭ সালের ২৪শে মার্চ মাগুরায় জন্ম হয় সাকিবের। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। একই বছর জিম্বাবুয়ের বিপক্ষেই খুলনায় টি-টোয়েন্টি এবং পরের বছর অর্থাৎ ২০০৭ সালে চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্টে অভিষেক হয় সাকিবের। এরপর ২০০৯ সালে প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে আসেন সাকিব।
নেপালে জয় দিয়ে শুরু টাইগারদের
স্পোর্টস ডেস্ক: নেপাল সফররত বাংলাদেশ জাতীয় ফুটবল দল ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টে জয় দিয়ে শুরু করেছে। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে হারিয়েছে কিরগিজস্তান অলিম্পিক দলকে।
কিরগিজদের আত্মঘাতী গোলে ম্যাচের ৩০ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। ডান দিক দিয়ে বল নিয়ে বক্সে ঢুকে ক্রস নিয়েছিলেন সাদ উদ্দিন। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন কিরগিজস্তানের ডিফেন্ডার কুমারবাজ উলু বাইমান। বাংলাদেশ ২-০ ব্যবধানে এগিয়েই বিরতিতে যেতে পারতো। ১৮ মিনিটে অধিনায়ক সোহেল রানার শট বক্সে দাঁড়ানো এক কিরগিজ ডিফেন্ডারের হাতে লাগলেও রেফারি তা এড়িয়ে যান। এরপর দুই দলই গোল করার চেষ্টা করেও সফল হয়নি।
দ্বিতীয়ার্ধে দলে বেশ কয়েকটি বদল আনেন টাইগার কোচ জেমি ডে। ৫৬ মিনিটে মাসুক মিয়া জনিকে তুলে নামান জামাল ভূঁইয়াকে। বিপলু আহমেদের জায়গায় আসেন রাকিব, হাবিবুর রহমান সোহাগের বদলে মাঠে নামেন রিয়াদুল হাসান। এরপর আরও দুইটি পরিবর্তন এনেছিলেন জেমি। ৬৫ মিনিটে মেহেদী হাসানকে উঠিয়ে তিনি নামান মানিক মোল্লাকে, ৭২ মিনিটে বিশ্বনাথ ঘোষের বদলি হিসেবে নামেন ইয়াসিন আরাফাত। কিন্তু শেষ পর্যন্ত ১-০ গোলের জয়টি আর বড় করতে পারেনি বাংলাদেশ।
বাংলাদেশ দল : আনিসুর রহমান জিকো, মেহেদী হাসান (মানিক মোল্লা), রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, মাসুক মিয়া জনি (জামাল ভূঁইয়া), বিপলু আহমেদ (রাকিব), মতিন মিয়া, সোহেল রানা, বিশ্বনাথ ঘোষ (ইয়াসিন আরাফাত), হাবিবুর রহমান সোহাগ (রিয়াদুল হাসান), সাদ উদ্দিন।

মার্চ ২৫
০৬:৪৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত