Daily Sunshine

রাজশাহীতে শপথ নিলেন উপজেলা চেয়ারম্যান ও ৫ পৌরসভার মেয়র

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগের ১ টি উপজেলা, ৫ টি পৌরসভার মেয়র ও কাউন্সিলদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাজশাহী শিল্পকলা অ্যাকাডেমিতে শপথ বাক্য পাঠ করান- বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবির।
জানা গেছে- রাজশাহী বিভাগের পবা উপজেলার ১ জন উপজেলা চেয়ারম্যান, পৌরসভার ৫ জন মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ১৯ জন ও সাধারণ কাউন্সিলর ৫৮ মিলে মোট ৮৩ জন শপথ নেন।
তারা হলেন রাজশাহী জেলার- পবা উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী, রাজশাহীর চারঘাট পৌর মেয়র নৌকার প্রার্থী একরামুল হক, দুর্গাপুর পৌরসভার নৌকার প্রার্থী তোফাজ্জল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল পৌর মেয়র নৌকার প্রার্থী আব্দুর রশিদ, বগুড়া জেলার বগুড়া পৌরসভার ধানের শীষের প্রার্থী রেজাউল করিম বাদশা, জয়পুরহাট জেলার জয়পুরহাট পৌর সভার নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান। তবে অনিবার্যকারণ থাকায় বগুড়া পৌরসভার এক কাউন্সিলর ভার্চ্যূয়ালে শপথগ্রহণ করেন।
জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর বলেন, এক সময় বাংলাদেশকে বলা হত তলাবিহীন ঝুড়ি কিন্তু সেই দেশ আজকে পৃথিবীর অন্যতম উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে এবং আগামী ২০৩০ সালে পৃথিবীর প্রথম যে ১২টি অর্থনৈতিক শক্তিশালী দেশ হবে, বাংলাদেশ দেশ হবে তার মধ্যে অন্যতম। এছাড়াও ধান ও মাছ উৎপাদন সহ বিভিন্ন সেক্টরে পৃথিবীর পাঁচটি উন্নয়নশী দেশের মধ্যে আমরা আছি। এছাড়াও তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যে উন্নয়নের পরিকল্পনা গ্রহণ করেছেন, সেখানে আমাদের সকলকে একসাথে এগিয়ে যেতে হবে। সেখান থেকে আমাদের পেছনে আসার কোন সুযোগ নেই। আজকে আপনারা যারা জনপ্রতিনিধি নির্বাচিত হলেন, উপজেলা ও পৌরসভার এলাকার উন্নয়নের দায়িত্ব আপনার। সরকারের যে সমস্ত বরাদ্দ আসবে, সে সম্পদের যেন যথাযথ ব্যবহার হয় সেই দায়িত্ব আপনাদের।
তিনি আরও জানান, আপনারা যে চেয়ারম্যান ও মেয়র নির্বাচিত হলেন এটা একটা বিরল সম্মান এবং এ সম্মান সারা জীবন আপনার নামের সাথে থাকবে। এটা আপনাদের সারা জীবন ধরে রাখতে হবে। আপনার উপজেলা ও পৌরসভা যেন উন্নয়নের রোল মডেল হয় সে চেষ্টা করুন। তাহলে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন হবে বলে জানান বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। শপথ গ্রহণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের রাজশাহী বিভাগের পরিচালক মো. জিয়াউল হক ও উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন উপস্থিত ছিলেন।

মার্চ ২৪
০৫:৫৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

সান্তাহারে বাল্যবিয়ের কথা জানালেও পদক্ষেপ নেয়নি প্রশাসন

সান্তাহারে বাল্যবিয়ের কথা জানালেও পদক্ষেপ নেয়নি প্রশাসন

আদমদীঘি প্রতিবেদক : ১৮ বছরের আগে বিয়ে নয়, একুশের আগে সন্তান নয়, বাল্যবিয়ে সামাজিক ব্যাধি, সবাই মিলে বাল্যবিয়ে প্রতিরোধ করি’ এই শ্লোগানে সরকার নানা রকম কর্মসূচি পালন করে আসছে। বাল্যবিয়ের বিরুদ্ধে সরকারিভাবে কঠোর নির্দেশ থাকলেও প্রশাসনসহ সংশ্লিষ্টদের অবহেলা ও উদাসীনতার কারণে বগুড়ার আদমদীঘিতে একটি বাল্য বিয়ে সম্পন্ন হয়েছে। বাল্যবিয়ে হচ্ছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত