Daily Sunshine

রাবিতে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টা থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়। ভর্তিচ্ছুরা সার্ভিস চার্জসহ চুড়ান্ত আবেদন ফি এগার’শ টাকা দিয়ে এই আবেদন সম্পন্ন করতে পারবেন। এর আগে গত সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।
প্রতিবারের ন্যায় এবারও তিনটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। প্রথম পর্যায়ের এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২৭ মার্চ বিকেল তিনটা পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ে ২৭ মার্চ রাত ৮ টা থেকে ২৯ মার্চ বিকেল ৬ টা এবং তৃতীয় পর্যায় ২৯ মার্চ রাত ১০ টা থেকে ৩১ মার্চ রাত ১২ টা পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, যে কোন পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ে আবেদন সম্পূর্ণ করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোন সুযোগ থাকবে না।
প্রাথমিক আবেদন প্রক্রিয়ায় তিনটি ইউনিটে মোট আবেদন করেছিল ৩ লাখ ৪ হাজার ৯৮৯জন। এরমধ্যে ‘এ’ ইউনিটে (মানবিক) ১ লাখ ১৬ হাজার ২১৭, ‘বি’ ইউনিটে (বাণিজ্য) ৬৮ হাজার ৬১৮ এবং ‘সি’ ইউনিটে (বিজ্ঞান) ১ লাখ ২০ হাজার ১৫৪ জন।

মার্চ ২৪
০৫:৫২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত