Daily Sunshine

নওগাঁয় জেএমবি ক্যাডার হাতেমের ৩ বছরের জেল

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় জেএমবি সদস্যের ৩ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে নওগাঁ জেলার বিশেষ ট্রাইব্যুনাল আদালত হাতেম আলী নামের এক জেএমবি সদস্যের ৩ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে। বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মেহেদী হাসান তালুকদার মামলার শুনানি শেষে এ রায় প্রদান করেন।
আদালত সূত্রে জানা গেছে, জেলা গোয়েন্দা কর্মকর্তারা ২০১৬ সালে ১২ জুন রাতে মান্দা থানার তালপাতিলা গ্রামের তানজেম আলীর ছেলে আসামী হাতেম আলীর বাড়ি ঘেরাও করে তার শয়ন ঘর থেকে জেএমবি সদস্যের নিকট থেকে ৩শ গ্রাম করে ৯শ গ্রাম ওজনের ৩টি ককটেল উদ্ধার করেন।
আসামী জনমনে আতংক ও নাশকতামূলক কর্মকান্ডের জন্য বিস্ফোরক দ্রব্য রাখায় একই তারিখে মান্দা থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। বিচারকালে রাষ্ট্রপক্ষ মোট ১১জন সাক্ষী উপস্থাপন করেন। সাক্ষ্য গ্রহণ শেষ মঙ্গলবার নওগাঁর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ও অতিরিক্ত দায়রা জজ মেহেদী হাসান প্রকাশ্য আদালতে এ রায় ঘোষণা করেন। তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সঞ্জিব কুমার সরকার ও আসামী পক্ষে অ্যাডভোকেট আবু জাহিদ মো. রফিকুল ইসলাম।

মার্চ ২৪
০৫:৫০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত