Daily Sunshine

নগরীতে স্বামীর নির্যাতনের প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে শারীরিক ও মানুষিক নির্যাতনের প্রতিবাদ ও সংসার ফিরে পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ইভানা হ্যাপি (২৫) নামের এক ভুক্তভোগী গৃহবধূ। তিনি নগরীর রাজপাড়া থানাধীন লক্ষীপুর ভাটাপাড়া এলাকার নাজমুল হুদার স্ত্রী ও একই থানার বুলনপুর এলাকার মৃত হাফেজ আহমেদ মোস্তফার মেয়ে। মঙ্গলবার নগরীর রাণীবাজার এলাকায় অবস্থিত একটি রেস্টুরেন্টের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গৃহবধূ ইভানা হ্যাপি অভিযোগ করেন, গত ২০১৯ সালের জুন মাসের ১৭ তারিখে পারিবারিকভাবে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার অধিনস্থ লক্ষীপুর ভাটাপাড়া এলাকার নুরুল হুদার ছেলে নাজমুল হুদা (৪০) এর সাথে তার বিয়ে হয়। বিয়ের সময় আগের স্ত্রী ও সন্তানের তথ্য গোপন রেখে তাকে বিয়ে করে। পরে খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, তার স্বামীর প্রথম স্ত্রী ও দুই ছেলে সন্তান রয়েছে। যারা তার বাড়িতে থাকে।
এর কিছুদিনের মধ্যেই তার পেটে বাচ্চা আসে। সেটি জানার পর তার স্বামী বাচ্চাটি নষ্ট করতে বলে। তার নির্যাতনের হাত থেকে বাঁচা ও সংসার টেকানোর জন্য তিনি বাচ্চাটি নষ্ট করেন। তারপর থেকে এখনো তিনি স্বাভাবিক হতে পারেননি। ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর রাতে তার বাড়িতেই তাকে অমানুষিক নির্যাতন করে। পরে তিনি রাজশাহীর আদালতে নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন আইনে একটি মামলা দায়ের করেন। সেই মামলার পরে তার স্বামী তাকে ভরণ-পোষণ দিবে বলে প্রতিশ্রুতি দিয়ে জামিন নেয়। কিন্ত জামিন পাওয়ার পর আবার সেই আগের রুপে ফিরে যায়। এমনকি তাকে হুমকি-ধামকি দেয়। কোনভাবেই তাকে তার সাথে রাখবেনা এমন কথাও বলে। মামলা তুলে নেয়ার জন্য তাকে অব্যাহতভাবে চাপ দিচ্ছে।
শুধু তাই নয় চলতি বছরের মার্চ মাসের ৫ তারিখ সন্ধ্যার পরে তার রাজশাহীর নিজ বাড়ি ভাটাপাড়ায় গেলে তাকে আবার মারধর করে। পরে তিনি তার ভাইয়ের সহায়তায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি হন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যাওয়ার পর থানায় মামলা করতে গেলে সেখান থেকে আদালতে মামলা করার জন্য পরামর্শ দেয়া হয়। তার স্বামী হুমকি দেয় যে, তার কিছুই করা যাবেনা। অবস্থা বেগতিক দেখে তিনি নারী ও শিশুদের আইনি সহায়তা নিয়ে কাজ করা সংগঠন নবদিগন্ত মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রাজিয়া সুলতানার কাছে অভিযোগ দেন।
অভিযোগের পর তারা নোটিশ করলেও তারা নির্ধারিত দিনে মীমাংসায় যায়নি। তার স্বামীর ভাগনি সম্পর্কের এক এ্যাডভোকেট গৃহবধূ ইভানার পক্ষে কাজ না করার জন্য সংস্থার নির্বাহী পরিচালকের কাছে তদবির করেন এবং তাকে সহায়তা না করার জন্য বলে। নির্বাহী পরিচালক তার কথা না শোনায় তিনি তাকেও হুমকির সুরে কথা বলে, এরপর বলেন, যে আরো মামলা করতে বলেন। কিছুই হবেনা। গৃহবধূ ইভানার স্বামী নাজমুল হুদার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে উঠা অভিযোগ সত্য নয়। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, গৃহবধূ ইভানার ভাবি রেখা ও তার বোন তন্নী প্রমুখ।

মার্চ ২৪
০৫:৪৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত