Daily Sunshine

সংবাদ প্রকাশের পর রুমকিকে বৃত্তি প্রদানের আশ্বাস

Share

লাবু হক, রাবি : রাজশাহীর স্থানীয় জনপ্রিয় পত্রিকা দৈনিক সানশাইনে সংবাদ প্রকাশের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের শিক্ষার্থী রাজিয়া সুলতানা রুমকিকে বৃত্তি প্রদানের আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত সোমবার দুপুরে রুমকির সঙ্গে সাক্ষাৎকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এই আশ্বাস দেন।
এসময় উপাচার্য রুমকিকে আর্থিক সহায়তা পেতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা বরাবর আবেদনের জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।
এর আগে চলতি মাসের গত ৩ মার্চে দৈনিক সানশাইন পত্রিকায় ‘তবুও রুমকির এগিয়ে চলা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদে করোনাকালে রুমকির পরিবারের আর্থিক দুরাবস্থার কথা উল্লেখ করা হয়। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন রুমকিকে আর্থিক সহায়তার জন্য আবেদন করতে বললে মঙ্গলবার দুপুরে আর্থিক সহায়তা পেতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা বরাবর আবেদন করে রুমকি।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান বলেন, করোনাকালে রুমকির আর্থিক দুরবস্থার বিষয়টি আমার জানা ছিল না। দৈনিক সানশাইনে সংবাদ প্রকাশের পর নজরে এসেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় যেকোনো দুঃস্থ, অসহায় শিক্ষার্থীদের সঙ্গে আছে। রুমকি আর্থিক সহায়তার জন্য আবেদন করেছে। আমরা রুমকিকে সহায়তা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করবো।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রাজিয়া সুলতানা রুমকি। তাঁর বাড়ি রাজশাহীর পাঠানপাড়া এলাকায়। বাবা হাফিজুর রহমান একজন পিকআপ ভ্যানচালক। মা নাজনীন বেগম গৃহিণী। জন্মগতভাবেই স্বাভাবিকের চেয়ে ছোট পা রুমকির। চলফেরা করতে হয় হুইল চেয়ারে কিংবা মায়ের কোলে চড়ে।

মার্চ ২৪
০৫:৪৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত