Daily Sunshine

গৌড় বাংলা প্রকাশনীর মধ্যরাতের আবেগ কাব্য গ্রন্থের প্রকাশ

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পথচলা শুরু হলো গৌড় বাংলার প্রকাশন বিভাগের। নবীন কবি আবদুল্লাহ রাজের ‘মধ্যরাতের আবেগ’ কাব্যগ্রন্থ প্রকাশের মধ্য দিয়ে আনুষ্ঠানিক পথচলা শুরু করল প্রকাশন বিভাগ।
মঙ্গলবার বিকেলে কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সভাপতি ও ইতিহাস বিভাগের প্রফেসর ড. আবুল কাশেম। সভাপতিত্ব করেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক ও দৈনিক গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন। বিশেষ অতিথি ছিলেন লেখক ও কলামিস্ট জাহাঙ্গীর সেলিম।
জেলা শহরের বেলেপুকুরে নকীব হোসেন মিলনায়তনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে প্রয়াস ও গৌড় বাংলা প্রকাশন বিভাগ।
জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর দীপশিখা প্রজ্বলন করে প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউটের শিল্পীরা। স্বাগত বক্তব্য দেন, দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ। আবদুল্লাহ রাজের কবিতা আবৃত্তি করেন গৌড় বাংলার ব্যবস্থাপনা সম্পাদক আজিজুর রহমান শিশির। অনুভূতি ব্যক্ত করেন কবি আবদুল্লাহ রাজ।
এরপর উন্মুক্ত আলোচনায় অংশ নেন প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা তসলিম উদ্দীন, কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমান, কবি এনামুল হক তুফান, শাহ নেয়ামতুল্লাহ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক কনক রঞ্জন দাস, রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, নাচোল উপজেলার মির্জাপুর কলেজের প্রভাষক বোরহান উদ্দীন ও লেখক আশফাকুর রহমান রাসেল।
উপস্থিত ছিলেন জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, নামোশংকরবাটি ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক গোলাম ফারুক মিথুন, হামিদউল্লাহ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আলী আশরাফ, কবি মুর্শিদা আকতার মিলি, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আজমল হোসেন মামুন, বিশিষ্ট কলামিস্ট আলীনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোস্তাক হোসেন, গল্প লেখক অ্যাডভোকেট রেহেনা বিথী এবং প্রয়াস ও রেডিও মহানন্দার কর্মকর্তা-কর্মচারীসহ অন্যরা।

মার্চ ২৪
০৫:৩৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত