Daily Sunshine

রাজশাহীতে ধর্ষণের দায়ে একজনের মৃত্যুদন্ড

Share

স্টাফ রিপোর্টার: ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদন্ড দেয়া হয়েছে। সোমবার দুপুর ১২টায় এ রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো: মনসুর আলম। দন্ডিত আসামী রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধিন বাজেসিলিন্দার মৃত: খবির উদ্দিনের ছেলে নজরুল।
মামলার রায় থেকে জানা যায়, রাষ্ট্রপক্ষে ১১ জন সাক্ষির সাক্ষ্যগ্রহন ও জেরা শেষে আসামী নজরুলের বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আসামী নজরুলকে দোষী সাব্যস্ত করে আদালত সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেন। সেই সাথে আসামীকে ১ লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়।
মামলার রায়ে উল্লেখ করা হয় মহামান্য হাইকোর্ট কতৃক মৃত্যুদন্ড বহাল রাখা সাপেক্ষে আসামী নজরুলের মৃত্যু না হওয়া পর্যন্ত গলায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দেয়া হয়। এই মর্মে দন্ডপ্রাপ্ত আসামীর বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করা হয়।
এ ব্যাপারে রাষ্ট্র পক্ষের আইনজীবী এ্যাডভোকেট রাশেদ উননবী আহসান বলেন, মামলাটি নারী শিশু আইনের ৯(১) ধারার মামলা, এই মামলার সত্যতা প্রমানের জন্য যথেষ্ট উপকরন রয়েছে। রাষ্ট্র পক্ষের ১১জন সাক্ষির সাক্ষ্য, মেডিকেল রিপোর্ট, আসামীর স্বীকারোক্তি মূলক জবানবন্দী’র মাধ্যমে আসামী নজরুলের দোষ সন্দেহাতীতভাবে প্রমাণীত হয়েছে। আমি মনে করি আসামীর সর্বোচ্য শাস্তি যথার্থ হয়েছে।
এ ব্যাপারে আসামী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট শরিফুল ইসলাম বলেন, আজকে যে মামলার রায় হয়েছে তাতে আমরা ন্যায় বিচার পাইনি। আগামী ৭ দিনের মধ্যে আমরা উচ্চ আদালতে যাবো। আশা করি সেখানে ন্যায় বিচার পাবো।

মার্চ ২৩
০৭:৩৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত