Daily Sunshine

জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ আর নেই

Share

স্টাফ রিপোর্টার : দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক এবং গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে সোমবার ভোরে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)।
রাজধানীর ক্যান্টনম্যান্টের নিজ বাসভবনে অসুস্থতা বোধ করলে ভোর সাড়ে পাচঁটার দিকে তাকে নিকটস্থ এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
আতিক উল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহীর বিভিন্ন মহল। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সোমবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র। শোক বার্তায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে শোক প্রকাশ করেছেন, রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক।
পৃথক শোক বার্তায় তাঁরা উল্লেখ করেন দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক আতিকুল্লাহ খান মাসুদের মৃত্যুতে জাতি একজন বিশিস্ট সাংবাদিক হারালো। তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
এদিকে, কীর্তিমান এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। সোমবার সন্ধ্যায় এক শোকবার্তায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক গভীর শোকপ্রকাশ করেন।
শোকবার্তায় আরইউজে সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, আতিকউল্লাহ খান মাসুদ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র প্রকাশ ও সম্পাদনা করেছেন। তাঁর মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদককে হারাল। আমরা দেশপ্রেমিক সাংবাদিক আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। এছাড়াও বরেণ্য এই সাংবাদিকের মৃত্যুতে রাজশাহীর রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন মহল শোক জানিয়েছে।
উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ২ নং সেক্টরের অধীনস্থ মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানা কমান্ডার হিসাবে সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধ করেন এবং অনেক বড় বড় অপারেশনে অংশ নেন।
১৯৯৩ সালে একজন মুক্তিযোদ্ধা এবং সফল শিল্পপতি হিসাবে তার জীবনের সবচেয়ে সফল সংযোজন দেশের অন্যতম এবং অত্যন্ত জনপ্রিয় জাতীয় দৈনিক পত্রিকা “দৈনিক জনকন্ঠ” প্রকাশ করেন। ১৯৯৩ সালের ২১ ফেব্রয়ারি সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক হিসাবে তিনি এই জাতীয় দৈনিকটি সর্বপ্রথম অত্যাধুনিক তথ্য প্রযুক্তির সমন্বয়ে দেশের ৪টি স্থান থেকে একই সাথে প্রকাশ করে দেশের সংবাদপত্র শিল্পে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন।

মার্চ ২৩
০৭:২৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত