Daily Sunshine

স্যালো মেশিনের পাইপে উদগীরণ হচ্ছে গ্যাস

Share

পুঠিয়া প্রতিনিধি: পুঠিয়া উপজেলার সদর ইউনিয়নের গন্ডগোহালী বিলের স্যালো মেশিনের পাইপ থেকে উদগীরণ হচ্ছে গ্যাস। বিষয়টি জানার পর উৎসুক জনতা ওই বিলে ভিড় করতে দেখা গেছে। রবিবার সন্ধ্যা থেকে এ ঘটনাটি ঘটে। পরে বিষয়টি জানার পর পুঠিয়া থানা পুলিশ মাটি দিয়ে পাইপের গ্যাস বাহির হওয়ার মুখ বন্ধ করে দিয়েছে।
এ ঘটনাটি জানার পর এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গত কয়েক বছর আগে উপজেলার ধোপাপাড়া বিলে পরিত্যক্ত একটি মেশিনের পাইপে গ্যাস বের হওয়ার ঘটনা ঘটে। সে সময় গ্যাস বের হওয়ার মুখ বন্ধ করে দেওয়া হয়েছে।
সরজমিনে গিয়ে এলাকাসাসীদের সাথে কথা বলে জানাগেছে, গত তিনবছর আগে পুঠিয়া অলস্কায়ার নার্সারীর মালিক মফিজুল ইসলাম ডলার বিলে নিজের জমিতে পানি সেচের জন্য স্যালো মেশিনের পাইপ পুতে। এতে ওই এলাকার অন্যান্য জমির মালিকেরা এ পাইপ দিয়ে জমিতে সেচ নিয়ে থাকে। গন্ডোগোহালী এলাকার করম আলী ও কদম আলী সারাদিন পানি সেচের পর সন্ধ্যায় মেশিনে একটি বিকট শব্দের পানি আশা বন্ধ হয়ে যায়।
তারা মেশিনটির কাছে এসে দেখতে পায় পাইপের মধ্যে গুমগুম শব্দ হচ্ছে। তারা মেশিনটি বন্ধ করে পাইপের মুখের টিউবওয়েল খুলতেই গ্যাসের গন্ধ পায়। সে সময় তারা তাদের কাছে থাকা ম্যাচ দিয়ে পাইপের মুখের কাছে আগুন নেওয়ার সাথে সাথে আগুন ধরে যায়। পাইপের মুখের আগুনের শিখা প্রায় দুই থেকে দেড় ফিট উচ্চতায় উঠে জ্বলতে শুরু করে।
পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ জানান, বিষয়টি তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন। তিনি বলেন, রাজশাহী এলাকাটি অতি প্রাচীন একটি জনপদ। কালের বির্বতণের সাথে সাথে এলাকায় বসবাসরত মানুষ ও গাছপালা মটিতে মিশে গ্যাসের সৃষ্টি হতে পারে।

মার্চ ২৩
০৭:২৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত