Daily Sunshine

ভারতের সিরিজ জয়

Share

স্পোর্টস ডেস্ক: আলোচনা-সমালোচনার জন্ম দেয়া টেস্ট সিরিজের পরে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণেও স্বাগতিক ভারতকে রুখতে পারলো না ইয়ন মরগানদের দল। তিন ম্যাচের টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে হারার পরে ৩-২ ব্যবধানে ৫ ম্যাচের টি টুয়েন্টি সিরিজ হারলো ইংলিশরা। তবে আহমেদাবাদের পিচকে আর দোষ দিতে পারছে না মরগান-স্টোকসরা। হার মানতে হয়েছে ভারতের দুর্দান্ত পারফর্মের কাছে। টানা দুই জয়ে পাঁচ ম্যাচের সিরিজ নিশ্চিত করেছে কোহলিদের ভারত।
শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সিরিজের শেষ টি-টোয়েন্টি ও অঘোষিত ফাইনাল ম্যাচে ভারত জয় তুলে নিয়েছে ৩৬ রানে। টেস্টের ব্যর্থতা কাটিয়ে দারুণ এক জয়ে টি টুয়েন্টি সিরিজ শুরু করেছিলো ইংল্যান্ড। পরের ম্যাচে হার স্বিকার করে স্বাগতিকদের কাছে। তৃতীয় ম্যাচে আবার জিতে স্বপ্ন দেখেছিলো সিরিজ জয়ের তবে তা হতে দেয় নি কোহলি-ইশানরা। আর শেষ দুই ম্যাচে টানা হারে সিরিজ খুঁইয়েই বসলো সফরকারীরা।
শনিবারের ম্যাচে টস জিতে ইংলিশ অধিনায়কের আমন্ত্রণে ব্যাটে নামে ভারত। রোহিত শর্মার সাথে ম্যাচে ওপেন করেন বিরাট কোহলি। চার-ছয়ের ধুন্ধুমার ব্যাটিংয়ে দিশেহারা ইংলিশ বোলাররা প্রথম সাফল্য পায় নবম ওভারে গিয়ে। ৩৪ বলে ৫ ছয় আর ৪ চারে ৬৪ করে স্টোকসের বলে বোল্ড হন রোহিত। ততক্ষণে রান একশো ছুইছুই! তিনে নেমে ১৭ বলে ২ ছয় আর ৩ চারে ঝড়ের গতিতে ৩২ রান করে দলকে ১৪৩ রানে রেখে ফেরেন সুরিয়াকুমার যাদব। যাদবকে রয়ের ক্যাচ বানান আদিল রশিদ। এরপরে আরেকবার ইংলিশ বোলারদের নাকানি চুবানি খাওয়ান হার্দিক পান্ডিয়া। ৪ চার আর ২ ছয়ে যাদবের খেলা সমান বলে করেন ৩৯ রান। অপর পাশে রানের গতিতে শান দেন অধিনায়ক বিরাট কোহলি। আসরে তার ব্যাট কথা বলেছিলো প্রায় সব ম্যাচেই। ৭ চার আর ২ ছয়ে ৫২ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন বিশ্ব সেরা এই ব্যাটসম্যান।
নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২৪ রানে টার্গেট ছুড়ে ভারত। অঘোষিত ফাইনালে ইংলিশদের শুরুটা একদমই ভালো হয় নাই। শুরুতেই শুন্য রানে ফেরেন জেসন রয়। পরে বাটলার-মালানের ১২৯ রানের জুটি চোখ রাঙাচ্ছিলো ভারতকে। বাটলার ৩৪ বলে চার ৬ আর ২ চারে ৫২ রান করে ফিরলে খেই হারায় সফরকারীরা। ১৩০ রানে দুই উইকেটের পরে দেড়শো করার আগেই হারায় আরো তিন উইকেট। পরে স্টোকস, জর্ডানদের আসা-যাওয়ার মাঝে ১৮৮/৮ তে থামে ইংলিশরা।
ভারতের হয়ে ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে দুই উইকেট তুলে নিয়েছেন ভুনেশ্বর কুমার। শার্দুল ঠাকুর নিয়েছেন ৪ উিইকেট। একটি করে উইকেট ঝুলিতে পুরেছেন নটরাজান ও হারিদ্ক পান্ডিয়া। ম্যাচ সেরা হয়েছেন পেসার ভুবেনশ্বর কুমার। সিরিজ সেরা হয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। আগামী ২৩ মার্চ থেকে শুরু হবে ইংল্যান্ড-ভারতের মধ্যকার তিনটি ওয়ানডে সিরিজের। ২৩, ২৬ ও ২৮ মার্চ হবে সফরের শেষ সিরিজ। সব কয়টি ম্যাচই ভারতের পুনেতে অনুষ্ঠিত হবে।

মার্চ ২২
০৪:৫২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত