Daily Sunshine

নগর ছাত্রলীগের পূর্ণঙ্গ কমিটি গঠনের জন্য সিভি নেয়া শুরু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির জন্য সংগঠনের সদস্যদের কাছ থেকে সিভি চাওয়া হয়েছে। মহানগর ছাত্রলীগের প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ছাত্রলীগের সভপতি জানিয়েছেন নেতৃত্ব বাছাইয়ের ক্ষেতে এবার সতর্ক থাকা হবে, যাতে সংগঠনকে কেউ সমালোচিত করতে না পারে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ফেব্রুয়ারি বার্ষিক সম্মেলনের মধ্যে দিয়ে রাজশাহী মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি গঠিত হয়। সংগঠনটির সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সিদ্ধান্ত মোতাবেক রাজশাহী মহানগর বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ প্রত্যাশীদের ২১ মার্চ থেকে ৩১ মার্চ সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০ টার মধ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের ছাত্রলীগের দপ্তর সেলে সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত জমা দেওয়ার জন্য আহ্বান জানানো হলো।
জীবন বৃত্তান্ত বা সিভির ফরম রাজশাহী মহানগর ছাত্রলীগে দপ্তর সেল থেকে সংগ্রহ করতে হবে। আবেদন পত্র জমা দেয়ার সময় রাজশাহী মহানগর ছাত্রলীগ প্রদত্ত ফরমের একটি মূল কপি ও দুইটি ফটোকপিসহ আবেদন কারীর অধ্যয়নরত প্রত্যয়নপত্র একটি মূল কপি ও দুইটি ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের তিনটি ফটোকপি, নাগরিক সনদপত্রের একটি মূল কপি ও দুইটি ফটোকপি এবং তিন কপি রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।
রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম জানান, গঠনতন্ত্র অনুসারে ১৫১ সদস্যের কমিটি গঠন করা হবে। তবে এবার নেতৃত্ব বাছাইয়ের ক্ষেতে বেশকিছু বিষয়কে গুরুত্ব দেয়া হবে। যারা মাদকে সংশ্লিষ্ট বা মাদক সেবী তাদেরকে নেতৃত্ব দেয়াতো দূরের কথা কোনক্রমেই ছাত্রলীগেই ঠাই দেয়া হবে না। এছাড়া যাদের ছাত্রত্ব নেই, চাকরি করেন বা ২৯ বছর পেরিয়ে গেছে এবং নিজেদের কর্মকাণ্ড দিয়ে সংগঠনকে নানা সময় সমালোচিত করেছেন তাদের নেতৃত্বে আসার সুযোগ নেই। ছাত্রলীগের এই নেতা আরো জানান, বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। জারিত পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশের ইতিহাসের সাথে এই সংগঠনের নাম জড়িত। নেতৃত্ব বাছাইয়ের মাধ্য দিয়ে যাতে সংগঠন সমালোচিত না হয় সেদিকে কঠোর নজরদারি থাকবে।

মার্চ ২২
০৪:৫২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত