Daily Sunshine

থাইল্যান্ডে রাজপ্রাসাদের কাছে পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষে আহত ৩৩

Share

সানশাইন ডেস্ক: থাইল্যান্ডে রাজপ্রাসাদের কাছে সরকারবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ৩৩ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির একটি জরুরি চিকিৎসাকেন্দ্র। শনিবার রাতে সরকারবিরোধী সমাবেশে পুলিশ জলকামান, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেট ছোড়ার পর এ দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে পুলিশকে বিক্ষোভকারীদের ধাওয়া দিতে ও মারতে দেখা গেছে, সেসময় অনেকেই ভয়ে নিজেদের মটর সাইকেল ছেড়েও পালিয়ে যায়। অন্য একটি ভিডিওতে অনেককে কাঁদুনে গ্যাস থেকে বাঁচতে কাছাকাছি ম্যাকডোনাল্ডের একটি রেস্তোরাঁয় আশ্রয় নিতে দেখা যায়।
সংঘর্ষে পুলিশের ১৩ সদস্যসহ ৩৩ জন আহত হয়েছে বলে রোববার জানিয়েছে এরাবন মেডিকেল সেন্টার।
পুলিশ বলেছে, তারা শনিবার রাতে আন্তর্জাতিক নিয়মকানুনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ পদক্ষেপই নিয়েছিল। জনসমাগমের আইন লংঘন ও রাজতন্ত্রকে অপমানের অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানিয়েছে তারা। “বিক্ষোভকারীদের দিক থেকেই সহিংসতার সূত্রপাত হয়েছিল। পুলিশ আইনের পক্ষে ও জাতীয় সম্পদের সুরক্ষায় ছিল,” সাংবাদিকদের এমনটাই বলেছেন ব্যাংকক পুলিশের উপপ্রধান পিয়া তাবিচাই।
পুলিশের এ বক্তব্য প্রত্যাখ্যান করেছে বিক্ষোভকারীরা। “বিক্ষোভকারীরা কিছু করার আগেই কাঁদুনে গ্যাস ও জলকামান ছুড়ে পুলিশই সহিংসতার সূচনা করেছিল,” বলেছেন সমাবেশে অংশ নেওয়া ২৭ বছর বয়সী রুকচানক শ্রিনক।

মার্চ ২২
০৪:৫১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত