Daily Sunshine

কোভিড সচেতনতা নিয়ে তৎপর পুলিশ

Share

মফস্বল ডেস্ক: কোভিড-১৯ এর প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতা বাড়াতে সারাদেশে সরকারি বেসরকারি পর্যায়ে বিভিন্ন কর্মসূচি ধারাবাহিকভাবে চালিয়ে যাওয়া হচ্ছে। কাঙ্খিত টিকা গ্রহনের পর খানিকটা স্বস্তির পরশ মিললেও হঠাৎ করে আবারো আগ্রাসি হয়ে উছেছে এ ভাইরাসের সংক্রমন। অন্যদিকে তৎপরতাও বাড়ানো হয়েছে জনসতেনতা সৃষ্টির। গতকাল রবিবার বিভিন্ন জেলা-উপজেলায় সমাবেশ র‌্যালি লিফলেট ও মাস্ক বিতরণ করে থানা পুলিশ এ সচেতনতা সৃষ্টির কাজ করেছেন। এ নিয়ে সানশাইন প্রতিনিধিদের পাঠানো খবর :
মান্দা: নওগাঁর মান্দায় র‌্যালি ও মাস্ক বিতরণ করা হয়েছে। জেলা পুলিশের আয়োজনে বেলা সাড়ে ১০টার দিকে মান্দা থানা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে ফেরিঘাট এলাকায় এসে শেষ হয়। মান্দা সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মতিয়ার রহমানের নেতৃত্বে র‌্যালিতে উপজেলার ভালাইন ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহীম আলী বাবু, পরানপুর ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস খান, গনেশপুর ইউনিয়নের চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল, মান্দা থানার ওসি শাহিনুর রহমান, পরিদর্শক তদন্ত সিদ্দিকুর রহমান, পরানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান উজ্জল, প্রভাষক প্রবীণ কুমার দাস, প্রভাষক ভুপেন বাগচি অংশগ্রহণ করেন। ফেরিঘাট এলাকায় বিভিন্ন পেশাজীবী মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
বাঘা: বাঘা থানা পুলিশের পক্ষ থেকে জনগণকে সতর্ক করে মাইকিংসহ রাস্তায় মাস্ক বিতরণ করা হয়। প্রচার মাইকিং শুনে হাট-বাজারে অনেকেই ভিন্ন ধরনের মাস্ক বিক্রি করছেন। এ দিক থেকে যারা ক্রয় করছেন না কিংবা মাস্কবিহিন ঘুরে বেড়াচ্ছেন তাদের সতর্ক করতে রাস্তায় নেমেছে পুলিশ। থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন সবাইকে সচেতন বিভিন্ন প্রচারণা টালানো হয়েছে।
জয়পুরহাট: করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নামছে জয়পুররহাটের ট্রাফিক পুলিশ। জীবনের ঝুঁকি নিয়েই পরিবার পরিজন রেখে পৌর শহরে করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছেন তারা। দুপুরে শহরের জিরো পয়েন্ট ও বাটার মোড় এলাকায় বাস, অটোরিকশায় সাধারণ মানুষের মধ্যে যারা মাস্ক ব্যবহার করছেন না তাদের বুঝিয়ে সচেতন করছেন ট্রাফিক পুলিশ পরিদর্শকের দুই সদস্য।
ধামইরহাট: ধামইরহাটে নওগাঁ জেলা পুলিশের আয়োজনে ও ধামইরহাট থানা পুলিশের সহযোগিতায় মাস্ক পড়তে সচেতনতামুলক র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় ওসি আবদুল মমিনের নেতৃত্বে উপজেলার প্রধান সড়কে র‌্যালি শেষে গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করে থানা পুলিশ। পথচারী, গাড়ীচালক, ভ্যানচালক, মোটরসাইকেল আরোহীদের মাস্ক পরিয়ে দেন থানা পুলিশ।
নওগাঁ: করোনা ভাইরাস প্রতিরোধে নওগাঁয় সচেতনতামূলক র‌্যালি ও মাস্ক বিতরণ করা হয়েছে। সকালে জেলা পুলিশের আয়োজনে সদর মডেল থানা চত্বর থেকে একটি র‌্যালি করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। মুক্তির মোড়সহ বিভিন্ন স্থানে মাস্ক বিতরণ করা হয়। এসময় র‌্যালিতে অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অল রশীদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন জুয়েল, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুদ্দিন, সদর মডেল থানার তদন্ত অফিসার ফাইসাল সদস্যরা উপস্থিত ছিলেন।
নিয়ামতপুর: নিয়ামতপুরে করোনাভাইরাস প্রতিরোধে পুলিশের উদ্যোগে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে। সকাল ১০টায় নিয়ামতপুর উপজেলা সদরের বিভিন্ন পয়েন্টে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়। এ সময় যেসব পথচারী মাস্ক পরেনি তাদেরকে মাস্ক পরতে ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন থানা পুলিশের প্রচারণা টিম। এছাড়াও মাস্কবিহীন পথচারীদের থানা পুলিশের পক্ষ থেকে মাস্ক পরিয়ে দেওয়া হয়। উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির, ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসাইন মন্ডল, চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ওসি (তদন্ত) হুমায়ন কবির।
ভোলাহাট: আবারো দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ভোলাহাট থানা পুলিশ জনগুরুত্বপূর্ণ এলাকায় মানুষকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে মাস্ক বিতরণ করা হয়েছে। উপজেলার প্রাণকেন্দ্র মেডিকেল মোড়ে ভোলাহাট থানা পুলিশের অফিসার ইনচার্জ মাহবুবুর রহমানের নেতৃত্বে ও উপস্থিতে পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন, এসআই মোস্তাফিজুর রহমান, আব্দুস সালাম, কামাল উদ্দিন, এএসআই ইউসুফসহ পুলিশ সদস্যরা বিভিন্ন পেশাজীবীদের মাঝে মাস্ক বিতরণ করেন। রিক্সা, ভ্যান, অটো, ট্রলি, সাইকেল, মোটরসাইকেল ও পথচারিদের মাঝে মাস্ক বিতরণ করেন এবং সামাজিক দূরত্বে থাকার অনুরোধ করা হয়। মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সকলের প্রতি অনুরোধ করেন অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান।
রাণীনগর: রাণীনগর থানা পুলিশের সচেতনতা মূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এলক্ষে র‌্যালি, মাস্ক বিতরণ, মাইকিং করে সচেতনতা সৃষ্টিসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নওগাঁ জেলা পুলিশের আয়োজনে এবং রাণীনগর থানাপুলিশের উদ্যোগে সকাল ১০টায় র‌্যালি বের করে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়। র‌্যালি চলাকালে উপজেলা গোল চত্বরে সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় এমপি আনোয়ার হোসেন হেলাল, নওগাঁ জেলা পুলিশের সদর সার্কেল আবু সাইদ, রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ আলোচনায় অংশ নেয়। এছাড়া থানাপুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও পুলিশ সদস্যসহ স্থানীয় লোকজন কর্মসূচিতে অংশ নেয়। এসময় সাধারণদের মাঝে মাস্ক, লিফলেট বিতরণ ও সচেতনতামূল মাইকিং করা হয়।
পোরশা: পোরশায় জেলা পুলিশের আয়োজনে কভিড প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতামুলক কর্মসূচির আওতায় পুলিশের উদ্যেগে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সাপাহার সার্কেলের এএসপি বিনয় কুমারের নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালিতে প্রধান অতিথি হিসাবে অংশ গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা। র‌্যালিটি থানা চত্বর থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। থানা অফিসার ইনচার্জ শফিউল আজম খাঁন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইউনুছ আলী, সেকেন্ড অফিসার আব্দুল বারী, এসআই সাখাওয়াত, রোস্তম আলী, জান্নাতুল ফেরদাউস, এএসআই আহসান হাবিব সহ পুলিশ সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, গ্রাম পুলিশ সদস্য ও নারীরাও র‌্যালিতে অংশ গ্রহণ করেন।
বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রাম থানা ও বনপাড়া হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে পৃথক ভাবে করোনা মোকাবেলায় জনসাধারণের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়েছে। বড়াইগ্রাম পৌর চত্ত্বরে এ উপলক্ষ্যে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) খায়রুল আলম। অনুষ্ঠানে ওসি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বনপাড়া পৌর মেয়র জাকির হোসেন, বড়াইগ্রাম পৌর মেয়র মাজেদুল বারী নয়ন, ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম খান, নীলুফার ইয়াসমিন ও মমিন আলী পৌর সদরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।
অপরদিকে, বনপাড়া হাইওয়ে থানার উদ্যোগে ওসি খন্দকার শফিকুল ইসলামের নেতৃত্বে বনপাড়া বাইপাস এলাকায় বিভিন্ন যানবাহনের যাত্রীদের মাঝে মাস্ক ও সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। উপ-পরিদর্শক আনোয়ার হোসেন, এটিএসআই গোলাম মাসুম, সার্জেন্ট ইস্রাফিল হোসেন ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোস্তফা ব্যাপারী উপস্থিত ছিলেন।
পত্নীতলা: পত্নীতলায় কোভিড প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় পত্নীতলা থানা চত্বর থেকে আরম্ভ হওয়া কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফফার। এসময় উপস্থিত ছিলেন পত্নীতলা থানার অফিসার ইনচার্জ সামসুল আলম শাহ্, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌরসভার কাউন্সিলর আব্দুল মজিদ, সংরক্ষিত আসনের কাউন্সিলর ফারজানা। সাধারণ মানুষের মাঝে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।
নাটোর: নাটোর জেলা পুলিশ জনসচেতনতা সভা ও ৭০ হাজার মাস্ক বিতরণ করেছে। দুপুরে শহরের স্বাধীনতা চত্বরে পুলিশ সুপার লিটন কুমার সাহার সভাপতিত্বে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ। বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।
পুঠিয়া: পুঠিয়ায় আইজিপির নির্দশেনায় দেশ ব্যাপি মাঠে নামেছে পুলিশ। ভাইরাসের প্রার্দুভাব প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে সচতেনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণের লক্ষে মাস্ক বিতরণ করেছেন পুলিশ। বানেশ্বর ট্রাফিক মোড়ে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক বিতরণ ও বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম। রাজশাহী পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম, (বার)-এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার প্রসাশন মাহামুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মতিউর রহমান সিদ্দিকি, অতিরিক্ত পুলিশ সুপার পুঠিয়া সার্কেল ইমরান জাকারিয়া, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম, ওসি তদন্ত আনোয়ার হোসেন।

মার্চ ২২
০৪:৫০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত