Daily Sunshine

নগর ছাত্রলীগের আনন্দ মিছিলে সংঘর্ষ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর ছাত্রলীগের আনন্দ মিছিলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৯ মার্চ) বিকেলে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টের কাছে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষে বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন। হাসপাতালে ভর্তি ছাত্রলীগ নেতার নাম মো. জিহান। তিনি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সহ-সম্পাদক।
জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে অংশ নিতে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আগত বাংলাদেশের রাষ্ট্রীয় অতিথিবৃন্দকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের করে নগর ছাত্রলীগ।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজশাহী কলেজ ক্যাম্পাস থেকে আনন্দ মিছিল বের করা হয়। এরপর মিছিলটি মহানগরীর সাহেবাজার জিরোপয়েন্ট এলাকায় পৌঁছালে মিছিলের পেছনের দিকে হঠাৎ দু’গ্রুপের মধ্যে হাতাহাতি শুরু হয়।
পরে মিছিলের সামনে থাকা মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম এবং সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজ দু’পক্ষের নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করেন। তবে পরবর্তিতে আরও দু’দফা হাতাহাতিতে জড়িয়ে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী আহত হন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। পরে পরিস্থিতি শান্ত হলে মিছিলটি নগরীর কুমারপাড়াস্থ মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ছাত্রলীগ নেতা দাবি করেন, ছাত্রলীগের নতুন কমিটি গঠনের পর থেকেই দলের মধ্যে কোন্দল বিরাজ করছে। ২৪ ফেব্রুয়ারি মহানগর ছাত্রলীগের সমাবেশের পর ২৮ ফেব্রুয়ারি ৬ সদস্যের নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই থেকেই নতুন নেতৃত্ব এবং পদ বঞ্চিতদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। তার জেরেই আনন্দ র‌্যালিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
তবে মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়নি বলে জানিয়েছেন মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম। তিনি বলেন, আমরা দিন দুয়েক আগে থেকেই জানতে পেরেছিলাম, আমাদের মিছিল পণ্ড করার ষড়ষন্ত্র চলছে। কুচক্রীরা মিছিলটি পণ্ড করার লক্ষ্যে মিছিলের পাশ থেকে কয়েকজন যুবক আনন্দ র‌্যালিসহ প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করে। এসময় র‌্যালিতে থাকা ছাত্রলীগের সদস্যরা কটাক্ষকারীকে ধাওয়া দেয়। এর বাইরে কিছুই ঘটেনি। মিছিল শেষ পর্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ বলেন, আনন্দ র‌্যালি ঘিরে ষড়যন্ত্রের বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে আগেই সতর্ক করা হয়েছিল। মিছিলটি পণ্ড করতেই দুষ্কৃতিকারীরা প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে বাজে মন্তব্য করে। এ ঘটনায় তাদেরকে ধাওয়া করে ছাত্রলীগ নেতাকর্মীরা। ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে কোন সংঘর্ষ হয়নি।
ছাত্রলীগ কর্মীদের আহত হওয়ার বিষয়ে ডা. সবুজ বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার মত কেউ আহত হয়নি। শুধুমাত্র জিহানকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। আমি ও আমার সভাপতি জিহানকে দেখে এসেছি। সে সুস্থ আছে। আশা করছি কিছুক্ষণের মধ্যেই তাকে ছেড়ে দেয়া হবে।
এ বিষয়ে জানতে চাইলে নগরীর বোয়লিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বলেন, বিষয়টি শুনেছি। এ বিষয়ে ছাত্রলীগের একাধিক নেতাকর্মীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা জানিয়েছেন, র‌্যালির পাশ থেকে কে বা কারা র‌্যালিসহ প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে কটুক্তি করে। এনিয়ে তারা সংশ্লিষ্টদের তাড়া দেয়। এ বিষয়ে থানায় এখন পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি।

মার্চ ২০
০৭:৫৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত