Daily Sunshine

মেক্সিকোতে ১৩ পুলিশ সদস্যকে হত্যা

Share

সানশাইন ডেস্ক: মেক্সিকোতে ১৩ পুলিশ সদস্যকে গুলি করে হত্যা করেছে বন্দুকধারীরা। বৃহস্পতিবার দেশটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ তলুকায় এ ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষ বলছে, দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর এত বড় হামলার নজির মেক্সিকোর ইতিহাসে নেই।
বৃহস্পতিবার দিনের বেলা তুলকার কোয়াটেপেক হারিনাস শহরের লানো গ্রান্ডে এলাকায় পুলিশ সদস্যরা যখন টহল দিচ্ছিলেন, তখনই তাদের লক্ষ্য করে অজ্ঞাত স্থান থেকে গুলি ছোড়া হয়। এতে সড়কে পুলিশ সদস্যদের মরদেহ সড়কে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকে। নিহতদের মধ্যে আট জন প্রাদেশিক বাহিনীর সদস্য অপর ৫ জন প্রদেশের সরকারি আইনজীবীর নিরাপত্তা রক্ষায় কেন্দ্রীয় পুলিশ বাহিনী থেকে এসেছিলেন। যে এলাকায় এই হত্যাকাণ্ড হয়েছে, সেই লানো গ্রান্ডের অবস্থান দেশটির রাজধানী মেক্সিকো সিটির কাছেই।
এ ঘটনার পর থেকে সেনাবাহিনী এবং সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত ন্যাশনাল গার্ড পুলিশ বাহিনীর সদস্যরা হত্যাকারীদের হন্যে হয়ে খুঁজছেন বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রডরিগো মার্টিনেট কেলিস। তিনি শুক্রবার সাংবাদিকদের বলেন, এই হামলা মেক্সিকো রাষ্ট্রের জন্য সরাসরি অপমান। আইনের শাসনের কোনও বিকল্প নেই। হত্যাকারীদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চালানো হবে বলেও তিনি জানিয়েছেন।

মার্চ ২০
০৭:৫৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত