Daily Sunshine

প্রথম ধাপে ২৭ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে একক প্রার্থী

Share

সানশাইন ডেস্ক: ইউনিয়ন পরিষদের প্রথম ধাপের ভোটে চেয়ারম্যান পদে ২৭টি ইউপিতে একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। শুক্রবার নির্বাচন কমিশনের যুগ্মসচিব ফরহাদ আহম্মদ খান জানান, প্রথম ধাপে চেয়ারম্যান পদে ১৭৫২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ১০৯৯ জন ও দলীয় প্রার্থী রয়েছেন ৬৫৩ জন। চেয়ারম্যান পদে একক প্রার্থী জমা দিয়েছেন ২৭ ইউপিতে। প্রত্যাহারের সময় শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীর চূড়ান্ত সংখ্যা জানা যাবে।
এছাড়া সাধারণ সদস্য পদে ১৪,৪৩৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩০৩ জন মনোনয়নপত্র জমা দেন। বিএনপি বাদে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জাপা, জেপি, জাসদ, বিকল্পধারা, ওয়ার্কার্স পার্টি, এনপিপি, কমিউনিস্ট পার্টি, জাকের পার্টি ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীরা এই নির্বাচনে মনোয়নপত্র জমা দিয়েছেন।
আগামী ১১ এপ্রিল প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ভোট হবে। চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। এদিন ৩৭১টি ইউনিয়ন পরিষদে ভোট হবে। একই দিন ১১ পৌরসভা ও একটি সংসদীয় আসনের উপ নির্বাচন রয়েছে।
ঘোষিত তফসিল অনুযায়ী, চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহীরা ১৮ মার্চ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন; ১৯ মার্চ বাছাই শেষে ২৪ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। পৌরসভাসহ সাম্প্রতিক স্থানীয় নির্বাচনগুলোতে অংশ নিলেও ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয়ভাবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলটির অনেক প্রার্থী রয়েছেন।

মার্চ ২০
০৭:৫২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত