Daily Sunshine

বায়ায় ২৪ ঘন্টায় ব্রীজ নির্মাণ

Share

স্টাফ রিপোর্টার : নগরীর উপকন্ঠে রাজশাহী-নওগাঁ মহাসড়কের বায়া ব্রীজের দক্ষিণ পাশের রাস্তার ভাঙন ধরেছে। তবে ভাঙন স্থানে ২৪ ঘন্টার মধ্যেই নির্মাণ করা হয়েছে বেইলি ব্রীজ। শুক্রবার বিকালেই যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। তবে ক্রুটি দেখা দেয়ায় আবারো বন্ধ করে দেয়া হয় রাস্তাটি।
জানা গেছে, রাজশাহী-নওগাঁ মহাসড়ক প্রশস্তকরণের কাজ চলছে। বায়া ব্রীজটি পুরাতন ও সুরু হওয়ায় একই স্থানে ব্রীজ না ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণের কাজ চলছে। তবে পুরাতন ব্রিজের ওপর দিয়েই যানবাহন যাতায়াত করছে। বৃহস্পতিবার সকালে নতুন ব্রীজের কাজের জন্য পুরাতন ব্রীজের দক্ষিন পাশের পূর্বের উইং ওয়াল (মাটি রক্ষায় হাতল) সরিয়ে ফেলা হয়। উইং ওয়াল সরিয়ে ফেলাই ব্রীজের দক্ষিণ পাশের সড়কে ফাটল ও মাটি ধ্বসে পড়ে। কর্তৃপক্ষ জানমালের নিরাপত্তায় ওই ব্রীজের উপর দিয়ে সকাল থেকে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয়।
এতে যানবাহন ও পথচারিরা চরম ভোগান্তির মধ্যে পড়ে। বিশেষ করে মাল বোঝাই ট্রাক ও যাত্রীবাহি বাস বিপাকে পড়ে। বিকল্প পথে যানবাহন করলেও সরু রাস্তায় এসব বড় যানবাহনগুলো যেতে পারছিল না। যাত্রীরা প্রায় এক কিলোমিটার হেটে অন্য যানবাহনে গন্তব্যে পৌছেছেন। তবে চরম বিপাকে পড়ে আলু বোঝাই ট্রাক। সরকার, হিমালয়, পদ্মা কোল্ড স্টোরেজে ওই রাস্তা দিয়ে যেতে হয়।
বৃহস্পতিবার থেকে যানবাহন (বাস- ট্রাক) বায়া-দুয়ারি- নওহাটা কলেজ মোড় দিয়ে চলাচল করেছে। এছাড়া হালকা যানবাহন চলাচল করছে বায়া স্কুল এন্ড কলেজের (বায়া হাট) পাশ দিয়ে। তবে রাস্তা সুরু হওয়ায় গাড়ি পারাপারে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে।
রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জোহা বলেন, বায়া ব্রীজের দক্ষিণ পাশের পূর্ব দিকের মাটি ধ্বসে পড়ায় সেটি বন্ধ করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। পাশের অন্য রাস্তা দিয়ে যানবাহন ও পথচারী চলাচল করেছে।
বায়া বস্ত্র ব্যবসায়ী ও পবা উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, নির্মিত বেইলী ব্রীজের ওপর দিয়ে গাড়ি চলাচল শুরু হয়েছিল। কিন্তু রাস্তায় রেলপাট না দেয়ার জন্য আবারো ফাটল দেখা দেয়। এতে জনগণ ও যানবাহনের নিরাপত্তার জন্য কর্তৃপক্ষ যাতায়াত বন্ধ রেখেছে। তবে ব্রীজটি খুলে দেয়ার জন্য পুরোদমে কাজ চলছে। কাজের গতি দেখে মনে হচ্ছে আজকেই যান চলাচল শুরু হবে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, এই রাস্তায় সরাসরি চলাচলের জন্য বেইলীব্রীজ নির্মান করা হয়েছে। তবে ব্রিজটির কিছু ত্রুটির জন্য আবারো বন্ধ রাখা হয়েছে। তবে শনিবারের মধ্যেই যানবাহন চলাচল করতে পারবে।

মার্চ ২০
০৭:৫২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত