Daily Sunshine

লালপুরে খাস জমি থেকে ভূমিহীন উচ্ছেদের চেষ্টা

Share

লালপুর প্রতিনিধি: নাটোরের লালপুরে ভূমিহীনকে উচ্ছেদ করে সরকারী খাস জমি দখল করে বাড়ি নির্মানের অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার বিলমাড়ীয়া ইউনিয়নে। এ নিয়ে গত ১৫ মার্চ লালপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন ভূমিহীন রেহেনা বেগম।
অভিযোগ সূত্রে জানাগেছে, রেহেনা বেগম বিলমাড়িয়া ইউনিয়নে মৃত আব্দুল মজিদের স্ত্রী। তিনি দীর্ঘদিন থেকে বিলমাড়িয়া ইউনিয়নের ভূমি অফিস সংলগ্ন সরকারি খাস জমিতে একটি ছাপড়া ঘর তৈরী করে বসবাস করেন। হঠাৎ স্থানীয় প্রভাবশালী আফু মোল্ল¬ার ছেলে আসাদ মোল্ল¬া এবং দুলাল মোল্ল¬ার ছেলে খতিব মোল্ল¬া রেহেনা বেগমকে তার তৈরী ঘর-বাড়ি উচ্ছেদসহ জোরপূর্বক তারা ঘর র্নির্মানের চেষ্টা করছে। ইতোমধ্যেই তারা পাকা ঘর নির্মান শুরু করেছে।
ঘরবাড়ী সরিয়ে না নিলে মারপিটের জন্য হুমকি দিলে রেহেনা বেগম সুবিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন।
এবিষয়ে স্থানীয় বিলমাড়িয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা আবু সাইদ মিয়া জানান, তিনি বিষয়টি শুনেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মি আক্তার জানান, এবিষয়ে তিনি কোন লিখিত অভিযোগ পাননি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।
লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি বলেন, ‘লিখিত অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।’

মার্চ ২০
০৭:৪৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত