Daily Sunshine

পুঠিয়ার সরকারি খাল দখলমুক্ত

Share

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুরের কোনাপাড়ার সরকারি খাল অবৈধ দখল মুক্ত করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার এ অবৈধ দখলমুক্ত করার জন্য অভিযান পরিচালনা করেন।
এসময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) রুমানা আফরোজ ও পুঠিয়া থানার সদস্যরা। উপজেলা প্রশাসনে অভিযানের সময় এলাকাবাসীর সতঃস্ফুর্ত সাড়া দেয়। অবৈধ দলখমুক্ত করতে এলাকার প্রায় বিশ থেকে পঁচিশ জন মানুষ সেচ্ছায় কোদাল দিয়ে খালটির পাড় কেটে দখল মুক্ত করে। এসময় স্বেচ্ছায় কর্মরত এলাকাবাসী উপজেলা প্রশাসনের এ অভিযানকে কোদাল তুলে সমর্থন দেন।
এলাকাবাসী সূত্রে জানাগেছে, উপজেলার বেলপুকুর কোনাপাড়া এলাকার সরকারি খালের মাঝখানে অবৈধ ভাবে পাড় তৈরি করে দখল করে এলাকার প্রভাবশালী একটি মহল। তারা এ খালটির মাঝখানে পাড়া দিয়ে তাদের পুকুরের সাথে সংযোগ করে। প্রায় গত একযুগ থেকে এ দখল চলে আসেছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।
এলাকার মানুষ বর্ষাকালের পুরো সময় জুড়ে পানি বন্দি হয়ে পড়ে। এতে আশেপাশে ঘরবাড়িতে এক হাঁটু পানি জমে থাকে। মাঠের ফসলী জমিগুলো পানি বন্দি হয়ে পড়ে। পুড়ো এলাকাটি বিশাল জলরাশিতে পরিণত হয়। খালের মাঝখানে অবৈধ ভাবে দখল হওয়ায় এ অবস্থার সৃষ্টি হতো। বিভিন্ন সময় এ বিষয়ে অভিযোগ করেও কোন প্রতিকার তারা পায়নি। শেষমেষে উপজেলা প্রশাসনে দারস্ত হয় এলাকাবাসী। এলাকাবাসী উপজেলা প্রশসানের এ অবৈধ দখলমুক্ত করায় ধন্যবাদ জনিয়েছেন।
এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন এ অবৈধ দখলমুক্ত অভিযান পরিচালনা করা হয় বলে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ জানান। তিনি আরো জানান, অবৈধ দখলমুক্ত করতে উপজেলা প্রশাসনে এ অভিযান অব্যহত থাকবে।

মার্চ ১৯
০৬:০৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত