Daily Sunshine

৮ বছর নিষিদ্ধ আমিরাতের অধিনায়ক-ওপেনার

Share

স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের সাবেক অধিনায়ক মোহাম্মদ নাভীদ ও ওপেনিং ব্যাটসম্যান শাইমান আনোয়ার বাটকে সব ধরনের ক্রিকেট থেকে আট বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসি দুর্নীতিবিরোধী ট্রাইব্যুনাল তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের সত্যতা পাওয়ার পর এই শাস্তি দিলো বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।
সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ২০১৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয় শুরুর আগে নাভীদ ও শাইমানের বিরুদ্ধে ম্যাচ পাতানোর চেষ্টার অভিযোগ আনা হয়। নাভীদ অধিনায়কত্ব ছেড়ে দেন এবং দুজনকে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করা হয়। তাই এই নিষেধাজ্ঞার মেয়াদ কার্যকর হচ্ছে ২০১৯ সালের ১৬ অক্টোবর থেকে।
ইন্টেগ্রিটি ইউনিটের আইসিসি জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘মোহাম্মদ নাভীদ ও শাইমান আনোয়ার তাদের দেশ সংযুক্ত আরব আমিরাতের হয়ে ক্রিকেটের শীর্ষ পর্যায়ে প্রতিনিধিত্ব করে। লম্বা আন্তর্জাতিক ক্যারিয়ারে দুজনই জুয়ারিদের সঙ্গে সংশ্লিষ্ট হয়েছে। তাতে করে তারা তাদের অবস্থান, সতীর্থ ও সংযুক্ত আরব আমিরাতের দর্শকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। আমি সন্তুষ্ট যে স্বাধীন ট্রাইব্যুনাল সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে দৃষ্টান্ত তৈরি করেছে। ভুল পথ বেছে নিতে যাওয়ার আগে যে কোনও ক্রিকেটারকে এই শাস্তি সতর্ক করবে।’
আমিরাতের ক্রিকেট ইতিহাসে দুজনই সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। কদিন আগে ৪২তম জন্মদিন পালন করা শাইমান ৪০ ওয়ানডে (১২১৯) ও ৩২ টি-টোয়েন্টি (৯৭১) খেলে দুই সংস্করণেই দেশের শীর্ষ রান সংগ্রাহক। ৩৩ বছর বয়সী নাভীদ ৩৯ ওয়ানডে খেলে এই ফরম্যাটে তাদের সবচেয়ে সফল বোলার এই ডানহাতি মিডিয়াম পেসার, উইকেট ৫৩টি। ৩১ ম্যাচ খেলে ৩৭ উইকেট নিয়ে টি-টোয়েন্টির দ্বিতীয় শীর্ষ বোলারও তিনি।

মার্চ ১৭
০৬:২২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত