Daily Sunshine

মুশফিক-লিটনের ব্যাটে ঝড়, তামিম-রিয়াদদের হার

Share

স্পোর্টস ডেস্ক: ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষে কুইন্সটাউনের জন ডেভিস ওভাল মাঠে প্রস্তুতিটা মন্দ হয়নি টিম বাংলাদেশের। ২০ মার্চ ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে নিজেদের মধ্যে ভাগাভাগি করা প্রস্তুতি ম্যাচে মুশফিক ও লিটনের দুর্দান্ত ব্যাটিংয়ে তামিম একাদশকে ৯ উইকেটে হারিয়েছে শান্ত একাদশ।
তবে এই ম্যাচে হার-জিতকে ছাপিয়ে দলের চার ব্যাটসম্যান হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। বল হাতে রুবেল হোসেন ও সাইফুদ্দিনরা পেয়েছেন উইকেটের দেখা। প্রস্তুতি ম্যাচে দল দুটির নাম রাখা হয় তামিম একাদশ ও নাজমুল হোসেন শান্ত একাদশ। প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিঠুনের হাফসেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেটে ২৩৩ রানের মোটামুটি লড়াকু সংগ্রহ পেয়েছে তামিম একাদশ।
কুইন্সটাউনে স্থানীয় সময় সকাল ১১টায় শুরু হয় ম্যাচটি। মিঠুনের ব্যাট থেকে আসে ৬৬ রান। এছাড়া শেখ মেহেদী হাসান ৩৮, মাহমুদউল্লাহ রিয়াদ ৩৫, সৌম্য ২৮, নাঈম শেখ ১২ রান করেন। স্থানীয় খেলোয়াড় বেঞ্জি চুলহান ৪৬ রানে অপরাজিত থাকেন। বল হাতে ৪২ রানে ৪ উইকেট তুলে নেন শান্ত একাদশের পেসার রুবেল হোসেন। অপর উইকেটটি নেন মোহাম্মদ সাইফুদ্দিন।
২৩৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে জয় তুলে নেয় শান্ত একাদশ। দলের হয়ে ৫০ রানে অপরাজিত ছিলেন মুশফিক। ৫৯ রান করে লিটন, ৫০ রান করে মিরাজ ও অধিনায়ক শান্ত ৪০ রান করে স্বেচ্ছায় ব্যাট ছেড়ে অন্যদের সুযোগ করে দেন। সাইফুদ্দিন ১৬ রানে অপরাজিত থাকেন। আগামী ২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়ে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শুরু করবে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। সিরিজের অপর দুটি ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ।

মার্চ ১৭
০৬:২২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত