Daily Sunshine

পবা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো ডিজিটাল এক্স-রে

Share

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংযুক্ত হলো নতুন ডিজিটাল এক্স-রে মেশিনসহ বিভিন্ন যন্ত্রপাতি। মঙ্গলবার সকালে দারুশায় পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসব যন্ত্রপাতির উদ্বোধন করেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। এছাড়া প্রধান অতিথি এদিন করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাক্সিন গ্রহণ করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বসরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার, পবা উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরজিয়া বেগম, ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহেল রানা, উপজেলা ডেভোলপমেন্ট ফ্যাসিলিটেটর (ইউডিপি) এম এ মতিন, হুজুরীপাড়া ইউপির চেয়ারম্যান গোলাম মোস্তফা, হুজুরীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল হালিম।
এই স্বাস্থ্য কমপ্লেক্সে-এ উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প’র সহায়তায় ডিজিটাল এক্স-রে মেশিন, ডিজিটাল ডেন্টাল এক্স-রে মেশিন, ইসিজি মেশিন, কার্ডিয়াক মনিটর, এ্যানেসথেসিয়া, সুকার মেশিন, এনালাইজার, হ্যান্ডপিনকার্ড, ফটো ইকোলরী মিটার ও প্লাস অক্সিমিটারী যন্ত্রের কার্যক্রমের উদ্বোধন করা হয়।
এদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে আগত রুগিদের রুগি কল্যাণ তহবিল কার্যক্রমেরও উদ্বোধন করা হয়। প্রধান অতিথি স্বাস্থ্য কমপ্লেক্সের দপ্তর ও বিভাগ পরিদর্শন এবং ভর্তি ও আগত রুগিদের খোঁজখবর নেন। শেষে তিনি করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাক্সিন গ্রহণ করেন।

মার্চ ১৭
০৬:১৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত