সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার, চারঘাট : সাংবাদিকরা সমাজের চতুর্থ স্তম্ভ উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, সাংবাদিকতা একটি কঠিন ও চ্যালেঞ্জিং পেশা। আর এই কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে সাংবাদিকরা প্রতিনিয়তই সমাজের অসঙ্গতি তুলে ধরছেন। সাংবাদিকদের লেখনির কারনে অনেক অজানা তথ্য জানা সম্ভব হয়। এসময় তিনি সাংবাদিকদের লক্ষ্য করে বলেন সত্য ও ন্যায়ের পথে থেকে সত্য প্রকাশে আপনারা সব সময় থাকবেন অবচল।
শুক্রবার দিবাগত রাতে রাজশাহীর চারঘাট প্রেসক্লাব আয়োজিত চারঘাট প্রেসক্লাবের সভাপতি প্রয়াত সাংবাদিক এসএম মোজাম্মেল হকের স্বরনসভায় তিনি এসব কথা বলেন।
প্রয়াত সাংবাদিক এসএম মোজাম্মেল হকের স্মৃতিচারণ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি আরও বলেন, চারঘাটে তিনি সাংবাদিক হিসেবে যেমনটি ছিলেন সাদা মনের মানুষ, তেমনি ভাবে চারঘাট মহিলা কলেজের শিক্ষক হিসেবে ছিলেন একজন দায়িত্ববান ব্যক্তি। তিনি সব সময় সাদা মাটা ভাবেই চলাফেরা করতেন। তিনি যখন মৃত্যু বরন করেন আমি তখন দেশের বাইরে থাকায় ওই সময় আসতে পারিন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী চারঘাটে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দলমত নির্বিশেষে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়া উচিত। আমি স্থানীয় নেতৃবৃন্দকে বলবো। আপনারা চেষ্টা করে দেখতে পারেন চারঘাটের সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতে। আমি সাংবাদিকদের সঙ্গে থাকতে চায়। তবে চারঘাটে একাধিক সাংবাদিক সংগঠন থাকায় কারো সংগঠনে যেতে পারিনি। তাই আমি সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি। শেষে প্রয়াত সাংবাদিক মোজাম্মেল হকের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি। এছাড়াও মোজাম্মেল হকের পরিবারের সকল সদস্যদের ধর্য্য ধারনের শক্তির জন্য মহান আল্লাহ পাকের দরবারে দোয়া করেন।
প্রেসক্লাবের সাধারন সম্পাদক নজরুল ইসলাম বাচ্চুর সঞ্চালনায় প্রেসক্লাবে আয়োজিত স্মরন সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, পৌর মেয়র একরামুল হক, জেলা আওয়ামীলীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু ও বারিন্দ মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. রফিকুল আলম।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ | সময়: ৪:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর