Daily Sunshine

নাচোলে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীর ঘর পেলো ৩০০ পরিবার

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মুজিবশতবর্ষ উপলক্ষে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ৩০০ ভূমি ও গৃহহীন পরিবার পেল ঘর। শনিবার উপজেলার কসবা ইউনিয়নের চন্ডিপুর এলাকায় খাস জমিতে প্রায় ৫০টি পরিবারের জন্য গৃহ নির্মাণের লে-আউটের কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম, সার্ভেয়ার মাহমুদুল হাসান, কসবা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী তহসিলদার সুবোধ চন্দ্র বর্মন।
ইউএনও সাবিহা সুলতানা জানান, ২০২০-২১ অর্থবছরে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষে নাচোল উপজেলায় ২য় দফায় ভূমিহীন ‘ক’ শ্রেণির ৩০০ পরিবারকে পুনর্বাসনে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজের লে-আউট উদ্বোধন করা হয়েছে।
এছাড়াও নাচোল সদর ইউনিয়নের আমজোয়ান গ্রামে খাসজমি পুকুরপাড়ে প্রায় ১০০ গৃহনির্মাণ কাজের লে-আউট উদ্বোধন করা হয়েছে। তিনি আরো জানান, প্রতিটি পরিবারের জন্য ২ শতাংশ খাসজমি বন্দোবস্তসহ দুই কক্ষের সেমিপাকা ইটের দেয়াল কংক্রিটের মাঝে রঙিন ঢেউটিন ছাউনি দিয়ে তৈরি। এসব ঘরে ১টি খোলা বারান্দা, ১টি রান্নাঘর, ১টি শৌচাগার রয়েছে।
উল্লেখ্য, ২৩ জানুয়ারি প্রথম দফায় নাচোল উপজেলায় ২০০ ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের মাঝে ২ শতাংশ খাস জমির দলিল, নামজারি গৃহ প্রদানের সনদসহ ঘর বুঝিয়ে দেয়া হয়েছে।

মার্চ ১৬
০৬:৩৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত