Daily Sunshine

সান্তাহারে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ, পাঁচজনের জরিমানা, দুজনের জেল

Share

আদমদীঘি প্রতিনিধি: দৈনিক সানশাইন পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর অবশেষে বগুড়ার সান্তাহারে রেলওয়ে সরকারি সম্পত্তিতে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদসহ জরিমানা, কারাদণ্ড ও সিলগালা করা হয়েছে।
রবিবার বেলা ১২ টা থেকে সন্ধ্যা পর্যন্ত সান্তাহার রেলগেট থেকে শুরু করে আশে পাশে অভিযান চালিয়ে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ ৫ জনকে জরিমানা ২ জনকে ৭ দিন করে বিনাশ্রমে কারাদন্ড ও কয়েকটি বাড়ি সিলগালা করা হয়েছে। এ অভিযান পরিচালনা করেন বিভাগীয় ভূ সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান।
জানা যায়, সান্তাহার রেল লাইনের মাঝে এবং এর আশেপাশে কেউ ক্ষমতার জোরে, কেউবা কৌশলে অবৈধ স্থাপনা গড়ে ব্যবসা করে আসছিলো। তারই ধারাবাহিকতায় রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রেলওয়ের পশ্চিমাঞ্চলের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ডিভিশনাল এস্টেট অফিসার নুরুজ্জামান উচ্ছেদ অভিযান শুরু করেন। অভিযানে ৫ জনের জরিমানাসহ ২ জনের কারাদন্ড এবং কয়েকটি বাড়ি সিলগালা করা হয়েছে।
সান্তাহার বশিপুর এলাকার আতিকুজ্জামানের ১০হাজার, আব্দুল মান্নানের ১০ হাজার, মিলটন হোসেনের ৫ হাজার, লিটন ডটকমের ৫ হাজার ও ৫ বছর ধরে খাজনা না দেওয়ার অপরাধে হোটেল স্টারের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং শহিদুল ইসলাম ও মিঠু হোসেনকে ৭ দিন করে কারাদন্ড প্রদান করা হয়েছে।
এছাড়াও প্রতিটি বাড়ি সিলগালা এবং স্টার আবাসিক হোটেলসহ কয়েকটি আবাসিক হোটেল সিলগালাও করা হয়। ফ্রেন্ডস টেইলার্সের বাদশার বাড়ির মামালাল নিলাম হয় সাড়ে ১১হাজার টাকায় এবং শান্ত নামের ব্যক্তির নির্মাণের স্থাপনার কাজ বন্ধ করে লাল পতাকা হিসাবে সংকেত দেওয়া হয়েছে।
এসময় অভিযানে উপস্থিত ছিলেন, সান্তাহার স্টেশন মাস্টার হাবিবুর রহমান, আর এন বি পরিদর্শক নূর নবী, রেলওয়ে থানার উপ পরিদর্শক তারিকুল ইসলাম, সান্তাহার পুলিশ ফাঁড়ির এ এস এই রুস্তম ফারুক, এস্টেট বিভাগের আমিন আলিমুর রাজিব।
বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান বলেন, উচ্ছেদের অভিযান শুরু হয়েছে। এ অভিযান আগামী সপ্তাহে আবারও শুরু করা হবে।

মার্চ ১৬
০৬:৩৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত