Daily Sunshine

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে রাবি প্রশাসনের কর্মসূচি

Share

রাবি প্রতিনিধি : আগামীকাল ১৭ মার্চ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের শতবর্ষ পূর্তি ও জাতীয় শিশু দিবস। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান জানান, দিবসটি উপলক্ষে এদিন সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন হল, শিক্ষক সমিতিসহ অন্যান্য সংগঠন কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভার আয়োজন করা হবে।
দিবসটির কর্মসূচিতে আরও আছে, বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউট এবং শেখ রাসেল মডেল স্কুল শিক্ষার্থীদের জন্য শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে পৃথক অনলাইন কুইজ প্রতিযোগিতা। একই সময়ে রাবি স্কুল শিক্ষার্থীদের জন্য ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ থেকে অনলাইন কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় এবং বিকেল ৫টায় যথাক্রমে রহমতুন্নেসা হল ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করা হবে এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হবে। এরপর সন্ধ্যা ৭টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে ৭ মার্চের রচনা ও ১৭ মার্চের কুইজ প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন-২০২১ এর পুরস্কার বিতরণ করা হবে ও জাতির পিতার জন্মদিন উপলক্ষে কেক কাটা হবে।

মার্চ ১৬
০৬:৩৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত