Daily Sunshine

বাঘায় আওয়ামী লীগে ফ্রন্টে আসার প্রতিযোগিতা বাড়ছে

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে পিছনে থাকা অনেক নেতা এখন ফন্টে আসার চেষ্টা অব্যাহত রেখেছেন। বিগত সময়ে যারা দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়েছেন, কিংবা কেন্দ্রীয় কর্মসূচির সাথে যোগ দেননি, এখন তারা সামনে এসে পদ-পদবি পওয়ার চেষ্টায় লিপ্ত হচ্ছেন। ফলে এসব নেতাদের নিয়ে চলছে সমালোচনার ঝড়।
দলীয় সূত্রে জানা গেছে, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কেন্দ্র থেকে চলতি মার্চ মাসের মধ্যে তৃণমুল পর্যায়ে সকল ইউনিয়ন, পৌর সভা এবং উপজেলা পর্যায়ে কাউন্সিল (সম্মেলন) সম্পুর্ণ করার নির্দেশ দিয়েদেন প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনা। সে লক্ষে কাজ করছেন বাঘা উপজেলা আওয়ামী লীগ। তারা ইতোমধ্যে উপজেলার দু’টি ইউনিয়ন আড়ানী এবং গড়গড়িতে কাউন্সিল সম্পন্ন করেছেন।
এ দুই ইউনিয়নের দলীয় নেতা-কর্মীরা জানান, তিন-তিন বারের নির্বাচিত স্থানীয় সাংসদ এবং বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সভামঞ্চে উপস্থিত রেখে তারা অত্যন্ত শান্তিপূর্ণ ও শৃংখলার মধ্য দিয়ে কাউন্সিল সম্পন্ন করেছেন। এসব কাউন্সিলে যাদের মাধ্যমে দলকে শক্তিশালী করা সম্ভব এমন ব্যাক্তিদের সভাপতি-সম্পাদক নির্বাচিত করা হয়েছে।
এদিকে পরপর দুই ইউনিয়ন সম্মেলনে উপস্থিত হতে না পেরে দলের উচ্চ পর্যায়ে অভিযোগ ছুড়েছেন কতিপয় নেতা। সেই অভিযোগে তারা দাবি রেখেছেন, আগামি যে কোন ইউনিয়ন এবং পৌর সভায় কাউন্সিল করার সময় যেনো তাদের ডাকা হয়। এ মর্মে সম্প্রতি একটি বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে উপজেলা আওয়ামী লীগের নিজেস্ব কার্যালয়ে। তবে তাদের এ দাবিকে বিশেষ গুরুত্ব দেয়া হয়নি বলে নিশ্চিত করেন বর্ধিত সভা থেকে বেরিয়ে আসা দলের ত্যাগী নেতা-কর্মীরা।
তারা অভিযোগ করে বলেন, এখন যারা আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত থাকার জন্য মরিয়া হয়ে উঠেছেন। তারা বিগত সময়ের কয়েকটি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে ছিলেন। এ কারণে তারা এলাকায় বিতর্কিত।
শুধু তাই নয়, সম্প্রতি রাজশাহী জেলা বিএনপি এক সভায় প্রধানমন্ত্রী সম্পর্কে কুটুক্তি মূলক বক্তব্য এবং আমাদের প্রিয় নেতা শাহরিয়ার আলমকে হুমকি দিয়ে বক্তৃতা দেয়ার প্রতিবাদে আমরা বাঘা এবং চারঘাট উপজেলা আওয়ামী লীগ যখন রাস্তায় নেমে মানববন্ধনসহ বিক্ষোভ মিছিল করি তখন তাদের কোন সাড়া পাওয়া যায়নি।
বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু এবং আশির দশকের নেতা মাসুদ রানা তিলুসহ অনেকেই বলেন, যারা বিভিন্ন সময় দলের মধ্যে নানা ইস্যুতে সংকট সৃষ্টি করে চলেছেন এখন তারা সম্মেলনকে কেন্দ্র করে ফন্টে আসার চেষ্টা চালাচ্ছেন। ফলে তৃণমুল আওয়ামী লীগের মধ্যে চলছে ব্যাপক সমালোচনা।

মার্চ ১৪
০৬:৪৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত