Daily Sunshine

বাগাতিপাড়ায় ফসলি জমিতে পুকুর খনন

Share

আরিফুল ইসলাম তপু, বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়ায় প্রশাসনের নাকের ডগায় ফসলি জমিতে চলছে অবৈধ ভাবে পুকুর খনন। উপজেলার ফাঁগুয়াড়দিয়াড় ইউনিয়নের সাইলকোনায় প্রায় ২৫ বিঘা কৃষি জমিতে চলছে অবৈধ ভাবে এ পুকুর খননের কাজ।
সরেজমিনে দেখা যায়, উপজেলার সাইলকোনা মাইন্দপাড়া বিলের মাঠে বুধবার থেকে একটি এস্কেভেটর (ভেকুমেশিন) দিয়ে ফসলি জমিতে গভীর করে পুকুর খনন কাজ চলছে। বিলের আবাদি জমিতে এভাবে পুকুর খনন করা হলে বোরো ধানের উৎপাদন চিরতরে বন্ধ হয়ে যাবে। তেমনি বেকার হয়ে পড়বেন বিল কেন্দ্রীয় বেশ কয়েকটি গ্রামের মৎস্যজীবী পরিবার।
আরও জানা যায়, সাইলকোনা গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেনের বোন সেফালি বেগম ও ভাই মোহরের প্রায় ২৫ বিঘা ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন চলছে। জমির সেই মাটি বিভিন্ন ইটভাটায় বিক্রয় করা হবে বলে জানা যায়।
স্থানীয় রফিক উদ্দিন জানান, শ্রেণিভেদে প্রায় সকল জমিতেই সারা বছর কোনও না কোনও ধরণের ফসল হয়। এমন ভাবে পুকুর খনন করলে বিলের আশ পাশের জমিগুলো হুমকির মুখে পড়বে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল বলেন, বিষয়টি এর আগে জানতেন না তিনি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

মার্চ ১৪
০৬:৪৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত