Daily Sunshine

উইলিয়ামসের সেঞ্চুরিতে লিডের দেখা পেলো জিম্বাবুয়ে

Share

স্পোর্টস ডেস্ক: ফলোঅনে পড়ে ব্যাটিং করতে নেমে অবশেষে লিডের দেখা পেয়েছে জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে আফগানিস্তানের রেকর্ড গড়া ৫৪৫ রানের জবাবে খেলতে নেমে ফলোঅনে পড়ে দলটি। পুনরায় ব্যাটিং করতে নেমে উইলিয়ামসনের হার না মানা সেঞ্চুরিতে ৮ রানের লিড দিয়ে চতুর্থ দিন শেষ করেছে জিম্বাবুয়ে।
শনিবার দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৭ উইকেটে ২৬৬ রান। অপরাজিত সেঞ্চুরিতে (১০৬) ক্রিজে আছেন অধিনায়ক শেন উইলিয়ামস নিজেই। তার সঙ্গে ৬৩ রান নিয়ে আছেন ডোনাল্ড টিরিপানো। ১৭৩ বলে টেস্ট ক্যারিয়ে চতুর্থবারের মতো তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন উইলিয়ামস। তার ইনিংসটি সাজানো ছিল ১৪টি চার ও ১টি ছয়ে। অন্যদিকে ১৬৪ বলে ১১টি চারের মারে টিরিপানো তার ইনিংসটি সাজিয়েছেন।
স্কোরবোর্ডে ২৪ রান নিয়ে দিন শুরু করা জিম্বাবুয়ে দুই ওপেনারকে হারায় দুই রানের ব্যবধানে। দলীয় ৪৪ রানে প্রিন্স মাসভাউরে ফেরেন ১৫ রান করে। স্কোরবোর্ডে দুই রান না যোগ হতেই ৩০ রানে আউট হন কেভিন কাসুজা। মাঝে মুসাকানদা আউট হন ১৫ রান করে।
এরপরেই খেলার হাল ধরেন উইলিয়ামস। এক পাশ থেকে দাঁড়িয়ে দেখছিলেন আসা যাওয়ার মিছিল। ক্রিজে এসে ম্যাডভেরে ফেরেন ০ রানে ৩ বল খেলে। সিকান্দার রাজা সঙ্গ দিচ্ছিলেন ভালোভাবে। কিন্তু যেতে পারেননি বেশিদূর। ২২ রান করে ফেরেন রাজা। তার আউটের পরপর রায়ান বার্ল- রেজিস চাকাবাকে হারিয়ে বিপাকে পড়ে জিম্বাবুয়ে। এবার টিরিপানো সঙ্গে দেন উইলিয়ামসকে। দুজনে ৮ম উইকেটের জুটিতে ১৩৪ রান করে দিন শেষ করে মাঠ ছাড়েন উইলিয়ামস-টিরিপানো।
রশিদ খান ৪৩ ওভারে ১০৫ রান দিয়ে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন। গতকাল প্রথম ইনিংসে ফলোঅন এড়াতে জিম্বাবুয়েকে করতে হতো ৩৪৫ রান। কিন্তু শেন উইলিয়ামসের দল ৩০০ রানও করতে পারেনি। রশিদ খান-আমির হামজাদের ঘূর্ণিতে তাদের ইনিংস থামে ২৮৭ রানে। ফলোঅনে পড়ে ব্যাটিং করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৪ রানে তৃতীয় দিন শেষ করে উইলিয়ামসের দল।

মার্চ ১৪
০৬:৪৩ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত