Daily Sunshine

রাজশাহী কলেজে বাংলা বিশারদ প্রতিযোগিতা শুরু

Share

স্টাফ রিপোর্টার : ‘মুজিববর্ষে সোনার বাংলায়, বাংলা বিশারদ হই সবাই’ শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মুজিববর্ষ উপলক্ষে রাজশাহী কলেজে আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতা ‘বাংলা বিশারদ-১৪২৭’ শুরু হয়েছে। কলেজের পরিসংখ্যান বিভাগের সহশিক্ষা সংগঠন ‘স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব’ এর আয়োজন করেন। শনিবার সকালে ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহা. আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।
পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল মজিদ আকন্দের সভাপতিত্বে ও প্রতিযোগিতার আহ্বায়ক পরিসংখ্যান বিভাগের প্রভাষক পারভেজ রানার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার সাহা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাকিলা ইয়াসমিন, আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রাকিব, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক আবু নোমান মোহাম্মদ আসাদুল্লাহ ও ইতিহাস বিভাগের প্রভাষক আল-আমিন হোসাইন প্রমূখ। এছাড়াও ক্লাবের সভাপতি আব্দুল-হাই-আল-হাদী, সাধারণ সম্পাদক ফরহাদ হাসান রিপনসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে অধ্যক্ষ (ভারপ্রপাপ্ত) প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, বাংলা ভাষা চর্চাকে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এ ধরণের আয়োজন রাজশাহী কলেজ বিগত ২ বছর ধরে করে আসছে। এটিকে আমরা ভাষা শহীদের জন্য শ্রদ্ধার্ঘ্য মনে করি। এর মাধ্যমে যদি শুদ্ধ বাংলা চর্চার নূন্যতম অগ্রগতি ঘটে তাহলেই আমাদের সার্থকতা।
উল্লেখ্য, এবছর শহরের ১০ টি কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বাংলা বিশারদ-১৪২৭’ অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২০ মার্চ শেষ হবে বাংলা বিশারদ প্রতিযোগিতার এবারের আসর।

মার্চ ১৪
০৬:২২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত