Daily Sunshine

বার্সার বিদায়, শেষ আটে পিএসজি

Share

স্পোর্টস ডেস্ক: কঠিন সমীকরণের ম্যাচে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করে কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি। প্যারিসে বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। প্রথম লেগে ৪-১ গোলে জয়ী পিএসজি দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকেই শেষ আট নিশ্চিত করলো। আর ১৪ বছরের মধ্যে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে আগেই বাদ পরলো বার্সেলোনা।
প্রত্যাবর্তনের নতুন মহাকাব্য লিখতে চাওয়া ম্যাচে সুযোগ আসলেও ঠিক মতো কাজে লাগাতে পারেনি মেসি-দেম্বেলেরা। ২৮তম মিনিটে কুরজাওয়ার ক্রসে বল সরাসরি গোলররক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের হাতে পৌঁছালেও বিপত্তি ঘটে অন্য স্থানে। ডি-বক্সে ক্লেমোঁ লংলের বাধায় পড়ে যান মাউরো ইকার্দি। শেষে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।
ভুল করেননি কিলিয়ান এমবাপ্পে। ৩১তম মিনিটে স্পট কিকে দলকে এগিয়ে নেন প্রথম লেগে হ্যটিট্রিক করা এমবাপে। ৩৭তম মিনিটে পেদ্রির ছোট পাসে ফাঁকা জায়গা পেয়ে আচমকা শট নেন মেসি। বুলেট গতিতে বল খুঁজে নেয় ঠিকানা। সমতা ফেরানোর পরেই আবার সুযোগ আসে ব্যবধান বাড়ানোর। ডি-বক্সে অঁতোয়ান গ্রিজমান ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সফরকারীরা। কিন্তু মেসির দুর্বল স্পট কিকি রুখে দেন পিএসজি গোলরক্ষক নাভাস।
দ্বিতীয়ার্ধেও সুযোগ পায় বার্সা, তবে কাজে লাগাতে পারে না। ৬১তম মিনিটে সতীর্থের পাস ছয় গজ বক্সের মুখে ফাঁকায় পেয়ে শট নিতে একটু দেরি করে ফেলেন তিনি। আট মিনিট পর সের্হিও বুসকেতসের হেড দারুণ ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন নাভাস।
শেষ দিকের খেলা আরও ঝিমিয়ে পড়ে। যেন সময় শেষ করার চেষ্টা। তবে খুব বেশি আক্রমনে যেতে পারেনি কোন দল। ড্র ম্যাচে জয়ের আনন্দে মাঠ ছাড়ে প্রতিযোগিতার গতবারের রানার্সআপ পিএসজি। আর হেরে ১৪ বছরের মধ্যে প্রথমবারের মতো শেষ আট নিশ্চিতের আগেই বাদ পরে বার্সা।

মার্চ ১৪
০৫:০৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত