Daily Sunshine

উগ্রপন্থা সম্পর্কে সচেতনতায় কাজ করছে ‘পিস ক্লাব’

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে পিস ক্লাবের কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর ১৭ নম্বর ওয়ার্ডে পিস ক্লাব এই সভার আয়োজন করে।
সভায় জানানো হয়, উগ্রপন্থা সম্পর্কে সচেতন করতে এই সংগঠন কাজ করে চলেছে। জনগোষ্ঠীর অংশগ্রহণের মাধ্যমে সহিংস উগ্রপন্থা প্রতিরোধে তাদের সক্ষমতা বৃদ্ধি করাই এই প্রকল্পের উদ্দেশ্য। ২০১৯ সাল থেকে রাজশাহীতে এই সংগঠনটি যাত্রা শুরু করে। নগরীর ৩০টি ওয়ার্ডে ৬১০জন স্বেচ্ছাসেবী যুবক নিজ নিজ এলাকাবাসীকে উগ্রপন্থা বিষয়ে সচেতন করে আসছে। এক্ষেত্রে তারা স্থানীয় তরুণসহ বিভিন্ন বয়সের জনগণকে সম্পৃক্ত করে লিফলেট বিতরণ, কুইজ প্রতিযোগীতা, দেয়াল পত্রিকা প্রকাশ, ধর্মীয় প্রতিনিধিদের সাথে মতবিনিময় এবং মানববন্ধনের মাধ্যমে সমাজে উগ্রপন্থা বিষয়ে সচেতনতা কার্যক্রম পরিচালনা করে চলেছেন। পিস কনসোটিয়াম নামের এই প্রকল্পটি বাস্তবায়ন করছে বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা (বিইউপি)।
সভায় উপস্থিত ছিলেন ১৭ নম্বর ওয়ার্ড পিস ক্লাবের সভাপতি রাসেদ জাহিদ, সহ সভাপতি রোকেয়া পারভীন, সহ সাধারণ সম্পাদক লাবিব হক, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলরের সচিব জমসেদ আলী, সদস্য মাহমুদা মনিকা, অর্থ সম্পাদক সবনম মোস্তারী সোমা, সদস্য বুলবুল আহমেদ, হাসিব, ওয়াহেদুল করিম, ফিল্ড অফিসার ফাতেমা সরকার, আতিয়া তানসিমা, নাজমুন নাহার সুমি, প্রকল্প অফিসার সাইদুল ইসলামসহ সাংবাদিকবৃন্দ।

মার্চ ১৪
০৫:০৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত