Daily Sunshine

ইয়াং গ্লোবাল লিডারের তালিকায় মাশরাফি

Share

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সাংসদ মাশরাফি বিন মুর্তজাকে ১১২ জন ইয়াং গ্লোবাল লিডারদের একজন নির্বাচিত করেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। প্রতি বছর ইয়াং গ্লোবাল লিডার্স ফোরাম দীর্ঘ যাচাই-বাছাই শেষে তরুণ নেতা নির্বাচন করে।
বিশ্বের বিভিন্ন অঞ্চলের ৪০ বছরের কম বয়সীদের মধ্যে থেকে যারা বৈশ্বিক প্রেক্ষাপটে অবদান রাখতে নেতৃত্ব দেন তাদের তালিকা প্রকাশ করে এই ফোরাম। ২০২১ সালের প্রকাশিত তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের সফলতম ক্রিকেট অধিনায়ক। মাশরাফিকে ক্রিকেটারের পাশাপাশি সমাজসেবক হিসেবে তুলে ধরেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। তারা বলছে, ক্রিকেটের পাশাপাশি নিজ জেলা নড়াইলের অগণিত মানুষকে দারিদ্র্যের ফাঁদ থেকে তুলে আনতে সহায়তা করেছেন মাশরাফি। জেলার নাগরিকদের আধুনিক সুযোগ-সুবিধা প্রদান ও বিশেষায়িত শিক্ষা পদ্ধতি, নৈতিকতা ও মানবিকতার প্রশিক্ষণ, চাকরির সুযোগ তৈরি, সাংস্কৃতিক কার্যক্রম বাড়ানো, ক্রীড়া প্রশিক্ষণ সরবরাহ, চিত্রা নদীর পাড়ে পর্যটন হাব তৈরি, নড়াইলকে তথ্য-যোগাযোগ প্রযুক্তিতে রূপান্তরিতকরণের পাশাপাশি পরিবেশবান্ধব শহরে পরিণত করার লক্ষ্যে গড়ে তুলেছেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।
দক্ষিণ এশিয়া থেকে ১০ জন গ্লোবাল লিডার নির্বাচিত হয়েছেন। তাদেরই একজন মাশরাফি। এই অঞ্চল থেকে নির্বাচিত অন্য তরুণ নেতারা হলেন ভারতের অদিতি আবাস্তি, শ্রীকান্ত বোল্লা, গজল কালরা, শ্রীবর খেরুকা, আমেয়া প্রভু, হৃদয় রবীন্দ্রনাথ, হিতেশ ভাদওয়া এবং পাকিস্তানের মালিকা বোখারি ও নেপালের নির্ভানা চৌধুরী।

মার্চ ১২
০৬:৪৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত