Daily Sunshine

তানোরে জমি থেকে আলু লুটের অভিযোগ, আদালতে মামলা

Share

স্টাফ রিপোর্টার: তানোরে অপরের জমি থেকে আলু লুটের অভিযোগে আদালতে মামলা হয়েছে। রাজশাহী জেলা পরিষদের সদস্যসহ ১২ জনের বিরুদ্ধে জমির মালিক নাটোর লালপুরের বিরুপাড়া গ্রামের গিয়াস উদ্দিন এ মামলা করেন।
মামলা থেকে জানা যায়, গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারী রাজশাহী জেলার তানোর উপজেলার চাঁন্দুড়িয়া ইউপির রাতৈল দক্ষিণপাড়া গ্রামের মাঠে অপরের জমি থেকে জোরপূর্বক তুলে নেয় রাজশাহী জেলা পরিষদের সদস্য এবং তানোর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আব্দুস সালাম ও তাঁর ভাই মোস্তাফিজুর রহমান মোস্তাক। রাজনৈতিক প্রভাব বিস্তার ও ক্ষমতার দাপট দেখিয়ে লীচ নেয়া কৃষকের তিন বিঘা আলুখেতের আলু জোরপুর্বক জমি থেকে তুলে নেয় তারা। এদের সহযোগিতা করেন আসামী রাতৈল দক্ষিনপাড়ার মৃত নজর আলীর ছেলে সৈয়দ আলী, সৈয়দ আলীর ছেলে কাওসার, রাব্বানী ও মিলন, মৃত ফজর আলী মন্ডলের ছেলে সামাদ আলী, সুব্বাস আলীর স্ত্রী রাহেমা বিবি, মোস্তাফিজুর রহমানের স্ত্রী মিরা খাতুন, রাব্বানীর স্ত্রী বেলী খাতুন, কাওসারের স্ত্রী তহমিনা খাতুন ও একতারপুরের সাদেক আলী।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নের (ইউপি) জেএল নম্বর ১২৯ একতারপুর মৌজায়, আরএস ৪৫৯, ৪৮০ ও ৪৭৯ নম্বর দাগে ১ একর ১০৩ শতাংশ সম্পত্তির ক্রয় সুত্রে মালিক আলহাজ্ব গিয়াস উদ্দিন। তিনি নাটোর জেলার, লালপুর উপজেলার, বিরোপাড়া গ্রামের বাসিন্দা মৃত জবির উদ্দিন মন্ডলের পুত্র। তিনি এসব সম্পত্তি প্রায় দু’যুগ ধরে শান্তিপুর্ণ ভাবে ভোগদখল করে আসছেন এবং তার নামে খারিজ ও হাল নাগাদ খাজনা পরিশোধ করা আছে। কিন্তু কোনো কাগজপত্র ছাড়াই আব্দুস সালাম ও মোস্তাক আহম্মেদ সম্পত্তি হিস্যা দাবি করে আলুখেত থেকে আলু উত্তোলন করেছে, বাধা দিতে গেলে মালিক পক্ষের লোকজনকে হত্যার হুমকিও দেয় তারা।
এব্যাপারে তানোর থানায় মামলা করতে গেলে থানা পুলিশ মামলা নিতে অপারগতা প্রকাশ করেন এবং আদালতে মামলা করতে পরামর্শ দেন। প্রেক্ষিতে গত ৩ মার্চ জমির মালিক নাটোর লালপুরের বিরুপাড়া গ্রামের গিয়াস উদ্দিন এ মামলা করেন।
এ বিষয়ে জানতে চাইলে আব্দুস সালাম ও মোস্তাক আহম্মেদ অভিযোগ অস্বীকার করে বলেন, এসব আলু তারা রোপণ করে ছিলেন তারাই উত্তোলন করছেন। অপরের জমিতে আপনারা আলু রোপণ করবেন কেন এই প্রশ্নের কোনো সদোত্তর না দিয়ে তারা কৌশলে এড়িয়ে গেছেন। এবিষয়ে গিয়াস উদ্দিন বলেন, তার জমির আলু তারা জোরপুর্বক উত্তোলন করছেন। তিনি বলেন, তাদের যদি কোনো কাগজপত্র থাকে তারা দেখাবেন তাহলে তিনি জমি ছেড়ে দিবেন।

মার্চ ১২
০৬:৩৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত