Daily Sunshine

মাটির গভীরে ২৭ বছর অক্ষত একটি মরদেহ

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাদরাসার নির্মাণ কাজের জন্য খোঁড়াখুড়ি করতে গিয়ে ২৭ বছর আগের একটি অক্ষত লাশের সন্ধান পাওয়া গেছে। বৃহষ্পতিবার সকালে উপজেলার পৌরসভার ৯নং ওয়ার্ড মর্দানা এলাকায় লাশটি পাবার পর চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকালে মর্দানা গ্রামের একটি মাদ্রাসার ঘর নির্মাণের জন্য খোড়াখুড়ি করার সময় একটি কবরের সন্ধান পায় নির্মাণ শ্রমিকেরা। এসময় ওই কবর থেকে বেলা ১২ টার দিকে একজনের অক্ষত মরদেহ উদ্ধার করে তারা। খবর পেয়ে শত শত এলাকাবাসী মরদেহ দেখার জন্য ভিড় জমায়।
মরদেহের আত্মীয়স্বজনরা জানায়, মর্দানা গ্রামের এমাজ উদ্দিন মন্ডলের ছেলে করিম মন্ডল গেল ২৭ বছর আগে মৃত্যুবরণ করলে তাকে বাড়ির পেছনে পারিবারিক গোরস্তানে দাফন করে। দীর্ঘ ২৭ বছর পর গত মঙ্গলবার কবরস্থানের পাশে মাদরাসার ঘর নির্মাণের জন্য খোড়াখুড়ি শুরু হয়। এক পর্যায়ে বৃহস্পতিবার ওই কবরস্থানের পাশে ঘর নির্মাণের জন্য খোড়ার সময় করিম মন্ডলের অক্ষত মরদেহ দেখতে পায়।
মৃত করিম মন্ডলের ছেলে মেন্টু মন্ডল (৪০) মরদেহটি শনাক্ত করে জানান, প্রায় ২৭ বছর আগে তার পিতার স্বাভাবিক মৃত্যু হলে ওইস্থানে দাফন করা হয়। তবে মরদেহের শরীরের কোন পরিবর্তন হয়নি। এমনকি কাফনের কাপড়েরও কোন পরিবর্তন ঘটেনি।
তিনি আরও জানান, তার পিতা ইসলামিক বিধি বিধান মেনে চলতেন। এলাকাবাসী পলাশ জানায়, মৃত করিম মন্ডল এলাকার মধ্যে একজন ধার্মিক ব্যক্তি ছিলেন।
বৃহস্পতিবার দুপুরে মরদেহটি সরিয়ে অন্য স্থানে দাফন করা হয়।

মার্চ ১২
০৬:৩৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত