Daily Sunshine

রুমানা-রিতুর ফিফটিতে ফাইনালে সবুজ দল

Share

স্পোর্টস ডেস্ক: শারমিন সুপ্তার ফিফটিতে লড়াকু পুঁজি পেয়েছিল বাংলাদেশ লাল দল। রুমানা আহমেদ ও রিতু মণির জোড়া ফিফটিতে বাংলাদেশ সবুজ দল দেয় জবাব। সবুজ দল ৬ উইকেটের অনায়াসে জয় পায়। তাতে বাংলাদেশ গেমসে নারীদের ক্রিকেট ইভেন্টের ফাইনাল নিশ্চিত করে সবুজ দল।
শুক্রবারের ফাইনালে সবুজ দলের প্রতিপক্ষ নীল দল। বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান তোলে লাল দল। ৪৭.২ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্য ছুঁয়ে ফেলে সবুজ দল। সুপ্তা লাল দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন। ১৪০ বলে মাত্র ৪ বাউন্ডারিতে সাজান ইনিংস। দ্বিতীয় উইকেটে উইকেটরক্ষক ব্যাটসম্যান জিনাত আরা অর্থির সঙ্গে তার জুটি ৪১ রানের। এছাড়া কেউ তাকে সঙ্গ দিতে পারেনি। জিনাত করেন ২২ রান। এছাড়া রুবায়া হায়দার ঝিলিক ১৮ ও লতা মন্ডল ১৩ রান করেন।
বল হাতে লাল দলের দিশা বিশ্বাস, রিতু ও মানজিদা মেঘলা ২টি করে উইকেট নেন। ১ উইকেট নেন পান্না ঘোষ। লক্ষ্য তাড়ায় ৩৯ রানে ৪ উইকেট হারায় সবুজ দল। অধিনায়ক শারমীন সুলতানা (১), দিলিরা দোলা (০), সানজিদা ইসলাম (১২) ও সুমাইয়া আক্তার (৬) দ্রুত সাজঘরে ফেরেন। এরপর জুটি বাঁধেন রুমানা ও রিতু মণি। তাদের অবিচ্ছিন্ন ১২০ রানের জুটিতে সবুজ দল সহজেই জয়ের বন্দরে নোঙর ফেলে। রুমানা ১৪৮ বলে ৯ বাউন্ডারিতে ৮০ রান করেন। রিতু ৮০ বলে ৫ বাউন্ডারিতে ৫১ রানের ইনিংসটি সাজান।
বল হাতে লতা মন্ডল ২টি এবং নাহিদা ও পূজা ১টি করে উইকেট নেন। এর আগে বাংলাদেশ সবুজ দল নীল দলের কাছে ৯ উইকেটে হেরেছিল। ফাইনালে তারা প্রতিশোধ নিতে পারে কি না সেটাই দেখার। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আম্পায়ার আফজালর রহমান মাসুমের মৃত্যুতে দুই দলের খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মার্চ ১১
০৬:২৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত