Daily Sunshine

মান্দায় ভেজাল হলুদের কারখানা সিল, আটক ১ জনের জেল

Share

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভেজাল হলুদ তৈরির একটি কারখানায় অভিযান চালিয়ে আব্দুল লতিফ (৫০) নামে একজনকে আটক করা হয়েছে। আটককৃত আব্দুল লতিফ উপজেলার গনেশপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মৃত মেহের আলী মন্ডলের ছেলে। সোমবার সন্ধ্যার দিকে উপজেলার সতিহাট বাসস্ট্যান্ড এলাকার অদুরে মাস্টার মিলে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে। এসময় কারখানাটি সিলগালা করে দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও আব্দুল হালিম জানান, উপজেলার সতিহাট বাসস্ট্যান্ড এলাকার অদুরে মাস্টার মিলে ভেজাল হলুদ তৈরি করে বাজারজাত করা হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় মিলের ভেতর থেকে গোখাদ্য, কাঠের গুড়াসহ ভেজাল হলুদ তৈরির বিভিন্ন উপকরণ জব্দসহ কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে।
ইউএনও আরও বলেন, অভিযানকালে ভেজাল হলুদ তৈরির কাজে জড়িত থাকার অভিযোগে আব্দুল লতিফ নামে একজনকে আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, সতিহাটের ওই কারাখানায় তৈরি ভেজাল হলুদ উপজেলার প্রত্যন্ত এলাকায় দীর্ঘদিণ ধরে সরবরাহ করে আসছিল একটি অসাধু চক্র। এ ভেজাল হলুদ মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। এর ক্রেতা নিম্ন আয়ের দরিদ্র মানুষ।
অভিযানের নেতৃত্ব দেন মান্দা উপজেলা নির্বাহী অভিযান আব্দুল হালিম। এসময় জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) নওগাঁর প্রতিনিধি, মান্দা থানা পুলিশ ও সেনেটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন। ভেজাল হলুদ কারখানার মালিক সোহের রানা পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানা গেছে।

মার্চ ১০
০৫:৪৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত