Daily Sunshine

মশার যন্ত্রণায় অতিষ্ঠ সান্তাহার পৌরবাসী

Share

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার সান্তাহারে মশার কামড়ে দুর্বিসহ হয়ে উঠেছে পৌরবাসীর জীবন। মশা নিধনের কোনো পদক্ষেপ না নেওয়ার কারণে দিন দিন বেড়েই চলেছে উৎপাত। প্রতিবছর বাজেটে পৌরসভায় মশক নিধনের জন্য বরাদ্দ থাকলেও মশা নিধনের কোনো পদক্ষেপ গ্রহন করা হয় না বলে জানিনেছেন পৌরবাসী।
জানা যায়, গত কয়েক সপ্তাহ ধরে মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠেছে নাগরিক জীবন। ঘরে-বাইরে, অফিস, স্টেশন অথবা চা স্টলে সর্বত্রই এখন মশার রাজত্ব। মশার কয়েল, স্প্রে সব কিছুই মশার কাছে হার মানছে। পৌরসভার নালা-নর্দমায় অপরিষ্কার পানি জমে থাকা, নিয়মিত পরিষ্কার না করা এবং যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার কারণে মশা বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করেছে পৌরবাসী। সব জায়গায় মশার উৎপাত।
তারপরও পৌর প্রশাসনের মশা নিধনে কোনো কার্যক্রম না থাকায় ব্যক্তিগত চেষ্টা করেই জীবনযাপন করতে হচ্ছে পৌরবাসীর। ওষুধ ছিটানোর ৫টি ফগার মেশিন থাকলেও, মশা মারার ওষুধ না থাকায় সেই মেশিনের কার্যক্রম হচ্ছে না।
সান্তাহার পৌর এলাকার লেলিন মন্ডল বলেন, গত কয়েক সপ্তাহ ধরে মশার উৎপাত বেড়েই চলেছে আমরা এ বিষয়ে পৌর মেয়রের সাথে কথা বল্লে তিনি আমাদের আশ্বস্থ করেছেন আগামী সপ্তাহের মধ্যেই ওষুধ ছিটানোর কাজ শুরু হবে বলে জানিয়েছেন।
এ বিষয়ে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, আমাদের বাজেটে রাখা হয়েছে আগামী সপ্তাহের মধ্যে প্রতিটি ওয়ার্ডে কার্যক্রম শুরু হবে, তবে পৌরবাসীদেরও এ বিষয়ে সচেতন হতে হবে।

মার্চ ০৯
০৬:৪১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত