Daily Sunshine

রাজশাহীর দুটি পেট্রোল পাম্পকে ৭০ হাজার টাকা জরিমানা

Share

স্টাফ রিপোর্টার : পরিমাপে কম দেয়া রাজশাহী মহানগরীতে দুটি পেট্রোল পাম্পকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বিএসটিআই, রাজশাহী ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়।
নগরীর কুমারপাড়ায় অবস্থিত গুলগোফুর ও পবার বাগসারা এলাকায় অবস্থিত পবা ফিলিং স্টেশনকে এ জরিমানা করা হয়। অভিযানে পাম্পে তেল পরিমাপে কম প্রদান করায় গুলগোফুর পেট্রোলিয়ামকে ৫০ হাজার টাকা ও পবা উপজেলার বাগসারা এলাকার পবা ফিলিং স্টেশনের ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ আওতায় এ জরিমানা করা হয়। ক্রটিযুক্ত ডিসপেন্সিং ইউনিটসমূহ তাৎক্ষণিক বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হয়। অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আলী, এবং বিএসটিআই’র শাহ্ আলম পলাশ খাঁন উপস্থিত ছিলেন।
গুলগোপুর পেট্রোল পাম্পটি মহানগরের গুরুত্বপূর্ণ এলাকা কুমারপাড়ায় অবস্থিত হওয়ার কারণে প্রতিদিন শত শত মানুষ তেল কেনেন। এখানে পুলিশের ব্যবহৃত গাড়ী ও সরকারী অফিসের গাড়ীতেও তেল নেয়া হয়। অনেক ক্রেতাই প্রশাসনের গাড়ীতে তেল নেয়া দেখে নির্ভয়ে তেল কেনেন। কিন্ত এ পেট্রোল পাম্পটির ডিসপেন্সিং ইউনিট ক্রটিযুক্ত। মাপে তেল কম দেয়া হতো। ভোক্তা অধিকার ও বিএসটিআই যৌথ অভিযান পরিচালনা করে গুলগোপুর পেট্রোল পাম্পকে ৫০ হাজার টাকা জরিমানা করে। এ পাম্পের পেট্রোল ও অকটেন পরিমাপে কম দেয়া হতো।
অভিযানে থাকা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আলী বলেন, লিটারে তেল কম দেয়া হয়েছে। কতদিন ধরে কম দেয়া হয়েছে তা জানা যায়নি। তাদের সর্বোচ্চ জরিমানা করা হয়েছে। তাদের সতর্ক করে দেয়া হয়েছে। এদিকে, স্থানীয় এক ব্যক্তি অভিযোগ করে বলেন, যেখান থেকে পুলিশ প্রশাসনসহ সরকারী গাড়ীর তেল নেয়া হয় সেই পেট্রোল পাম্পে কি করে তেল কম দেয়ার সাহস পেল তারা। বিষয়টি আরো ভালোভাবে খতিয়ে দেখা দরকার।
ভোক্তা অধিকারের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান মারুফ বলেন, অধিদপ্তরে তাদের ডাকা হয়েছে। কেন তারা এমন করল সে বিষয়টি জানতে চাওয়া হয়েছে। ক্রটিযুক্ত ডিসপেন্সিং ইউনিট বন্ধ রাখতে বলা হয়েছে। তিনি আরো বলেন, আমার জানামতে সেখান থেকে আরএমপি ও অন্যান্য সরকারি অফিসের গাড়ীর তেল নেয়া হয়। বিষয়টি খতিয়ে দেখা হবে।

মার্চ ০৯
০৬:৩০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত