Daily Sunshine

উন্নয়নশীল দেশের স্বীকৃতিতে বাঘা ও বাগমারা থানা পুলিশের উৎসব

Share

স্টাফ রিপোর্টার, বাঘা ও বাগমারা: স্বাধীনতার রজত জয়ন্তী উপলক্ষে দেশব্যাপী প্রথম বারের মতো পালিত হচ্ছে বিশ্ব প্রামান্য ঐতিহ্য হিসেবে স্বীকৃত ঐতিহাসিক ৭ই মার্চ। আজকের এ দিনের তাৎপর্য এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণে জাতীসংঘের সুপারিশ পাওয়ায় রাজশাহীর বাঘা থানা পুলিশের উদ্যোগে রবিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে এক আনান্দ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত আনন্দ উদযাপন সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদুল হাসান বলেন, গত ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির জন্য সুপারিশ প্রাপ্ত হয়েছে।
এটা আমাদের জন্য একটা মাহেন্দ্রক্ষণ এবং ঐতিহাসিক অর্জন। বিগত ৫০ বছরে পৃথিবীর ইতিহাসে মাত্র ৫ টি দেশ এটি অর্জন করতে পেরেছে। এ তালিকায় তিনটি সর্ত পুরণের মধ্য দিয়ে চলে এসছে বাংলাদেশ। এ জন্য বাংলাদেশ পুলিশ আজকের দিনে দেশের প্রতিটি থানায় নানা কর্মসুচি গ্রহন করেছেন।
উপস্থিত ছিলেন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, নারী সংগঠন ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ-সহ এলাকার সুধী মহল।
সব শেষে একটি মনঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সংগীত পরিবেশন করেন স্থানীয় শিশু একাডেমিসহ কয়েক জন অতিথি শিল্পী। এর আগে অনুষ্ঠানের শুরুতে বেলুন উড়ানো এবং কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।
অন্যদিকে বাগমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ৭ মার্চ উদযাপন উপলক্ষে উপজেলা হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, সহকারী কমিশনার (ভুমি) মাহামুদুল হাসান, ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, ভাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ।
বিকেলে থানা চত্বরে রাজশাহী পুলিশ সুপার মাসুদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী জেলা পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন। অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) মাহামুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার মন্ডল, অধ্যাপক রিনা খাতুন।

মার্চ ০৮
০৫:৪৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত