Daily Sunshine

একমাসে টিকা নিলেন প্রায় ৩৮ লাখ

Share

সানশাইন ডেস্ক: দেশে গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া করোনা প্রতিরোধী জাতীয় টিকাদান কর্মসূচিতে অংশ নিয়ে এ পর্যন্ত টিকা নিয়েছেন মোট ৩৭ লাখ ৮৯ হাজার ৩৫২ জন। এদের মধ্যে ২৪ লাখ ২০ হাজার ৮৫৩ জন পুরুষ ও ১৩ লাখ ৬৮ হাজার ৪৯৯ জন নারী টিকা নেন। রবিবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানায়, রবিবার টিকা নিয়েছেন একলাখ ৭ হাজার ২০০ জন। আজকের টিকা গ্রহীতার সংখ্যা শনিবারের চেয়ে বেশি। শনিবার টিকা নিয়েছিলেন একলাখ ৯৮৩ জন। রবিবার টিকা নেওয়া এক লাখ ৭ হাজার ২০০ জনের মধ্যে পুরুষ নিয়েছেন ৬৫ হাজার ৪৩০ জন ও নারী নিয়েছেন ৪১ হাজার ৭৭০ জন। অধিদফতর জানায়,দেশে এ পর্যন্ত মোট টিকা নিয়েছেন ৩৭ লাখ ৮৯ হাজার ৩৫২ জন।তাদের মধ্যে পার্শ্ব প্রতিক্রিয়া হয়েছে ৮৪৮ জনের।
সংবাদ বিজ্ঞপ্তিতে অধিদফতর আরও জানায়, মোট টিকা গ্রহীতাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১১ লাখ ৮৯ হাজার ৪৯৮ জন, ময়মনসিংহ বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৫৯ হাজার ১১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৮ লাখ চার হাজার ৫০৪ জন, রাজশাহী বিভাগে ৪ লাখ ১০ হাজার ৪৮০ জন, রংপুর বিভাগে তিন লাখ ৪৫ হাজার ৭১৯ জন, খুলনা বিভাগে চার লাখ ৮৭ হাজার ৩৩৩ জন, বরিশাল বিভাগে এক লাখ ৭৩ হাজার ১৬১ জন এবং সিলেট বিভাগে টিকা নিয়েছেন দুই লাখ ১৯ হাজার ৫৪১ জন। রবিবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত সারা দেশে টিকার জন্য নিবন্ধন করেছেন ৫০ লাখ ১৭ হাজার ৮০৪ জন।

মার্চ ০৮
০৫:৪৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত