Daily Sunshine

অপরিবর্তিত সবজির বাজার কমছে না চালের দাম

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাজারে কমছেই না চালের দাম। মৌসুমের শুরু থেকেই উচ্চ মূল্যে বিক্রি হওয়ার পাশাপাশি চালের দাম বেড়েছে কয়েক ধাপে। প্রায় প্রতি ধাপেই বাড়ানো হয়েছে বস্তা প্রতি ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত। অদৃশ্য কারণে দাম বাড়ানোয় ভোগান্তিতে ক্রেতারা। কবে নাগাদ কমতে পারে দাম জানেন না বিক্রেতারাও।
শুক্রবার সকালে নগরীর সাহেব বাজারসহ বেশ কয়েকটি কাঁচা বাজারের চালের দোকান ঘুরে দেখা যায় গত সপ্তাহের মতোই আকাশচুম্বী দামে বিক্রি হচ্ছে চাল। বাজারে আটাশ ৫৮ টাকা, মিনিকেট ৬২ টাকা, স্বর্ণা ৪৮ টাকা, কাটারিভোগ ৭৫ টাকা, কালোজিরা আতপ ৯০ টাকা, বাসুমতী ৭০ টাকা, নাজিরশাইল ৭০ টাকা, চিনি গুড়া ১০০ টাকা, রনজিত ৫০ টাকা, রাধুনী ৭০ টাকা দরে বিক্রি হয়েছে।
এসময় চাল কিনতে আসা রিকশাচালক সোহেল বলেন, এবার শুরু থেকেই চালের দাম বেশি ছিল। আবারও কেজিতে ৪/৫ টাকা করে বাড়লো। পরিবার নিয়ে দিন পার করায় দায় হয়ে যাচ্ছে। সরকার যদি বাজার দর তদারকি না করেন আমরা কিভাবে বাঁচবো ?
সবজির মধ্যে গত সপ্তাহের মতোই অপরিবর্তিত আছে বেশ কিছু সবজির দাম। বাজারে প্রতি কেজি টমেটো ৩০ টাকা, পেঁপে ২০ টাকা, বাধাঁকপি ১০ টাকা, লাউ প্রতি পিচ ২০ টাকা, ফুলকপি ১০ টাকা, শিম জাতভেদে ২০ টাকা থেকে ৩০ টাকা, ডুমুর ৩০ টাকা, ফুলকা ২০ টাকা, কলা হালি প্রতি ২০ টাকা, স্কোয়াশ ২০ টাকায় পাওয়া গেছে।
এছাড়াও শসা ৪০ টাকা, মটরশুঁটি ৪৫ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, বেগুন ৩০ টাকা, পটল ৮০ টাকা, ঢেঁড়স ১০০ টাকা, গাজর ২০ টাকা, করলা ৮০ টাকা কেজিতে বিক্রি হয়েছে।
অপরিবর্তিত আছে পেঁয়াজ ও আলুর দামও। গত সপ্তাহের মতোই দেশি জাতের পেঁয়াজ বিক্রি হয়েছে ৩০ টাকা দরে। আর আলু বিক্রি হয়েছে জাতভেদে ১৪ থেকে ১৬ টাকা কেজি দরে। তবে গত সপ্তাহের মতোই রসুন ৬০ টাকা কেজিতে বিক্রি হলেও আদা কেজিতে ২০ টাকা বেড়ে ৮০ টাকা দরে বিক্রি হয়েছে। পাশাপাশি কাঁচা মরিচ বিক্রি হয়েছে জাতভেদে ৪০ থেকে ৬০ টাকায়।
শাকের মধ্যে প্রতি কেজি লাল শাক ২০ টাকা, পুঁই শাক ২০ টাকা, ধনে পাতা ৪০ টাকা, সবুজ শাক ২০ টাকা ও পালং শাক ২০ টাকায় বিক্রি হয়েছে।
মুরগির মধ্যে ব্রয়লার ১৪০ টাকা, সোনালী ২৭০ টাকা, দেশি মুরগী ৩৮০ টাকা, সাদা লেয়ার ১৯০ টাকা, লাল লেয়ার ২১০ টাকা দরে বিক্রি হয়েছে। আর রাজহাঁস ৪৫০ টাকা ও পাতিহাঁস ২৮০ টাকা দরে বিক্রি হয়েছে। অন্যদিকে আগের মতোই গরুর মাংস ৫৫০ টাকা ও খাসির মাংস ৮০০ টাকা দরে বিক্রি হয়েছে। ডিমের মধ্যে পোল্ট্রির সাদা ডিম ২৪ টাকা, লাল ডিম ২৮ টাকা, দেশি মুরগির ডিম ৬০ টাকা ও হাঁসের ডিম ৪৫ টাকা দরে বিক্রি হয়েছে।
মাছের বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ইলিশ আকারভেদে ৪০০ থেকে ১০০০ টাকা, টেংরা ৪৮০ টাকা, সিলভার ৯০ টাকা, রুই জাতভেদে ১৫০ টাকা থেকে ২৪০ টাকা, পাবদা ৪০০ টাকা, চিংড়ি ৬০০ টাকা, বাটা মাছ ১৬০ টাকা, মৃগেল ১২০ টাকা, দেশি কৈ ৬০০ টাকা, চিংড়ি ৬০০ টাকা, পুটি ৫০০ টাকা, বোয়াল ৫০০ টাকা, আড় মাছ ৮৫০ টাকা, কাতলা মাছ ২৬০ টাকা, তেলাপিয়া ১৪০ টাকা দরে বিক্রি হয়েছে।

মার্চ ০৬
০৫:১০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত