Daily Sunshine

মান্দায় ভাষাসৈনিক কছিম উদ্দিন আহমেদ স্মরণে সভা

Share

মান্দা প্রতিনিধি: বৃটিশ বিরোধী ও তেভাগা আন্দোলনের নেতা ভাষাসৈনিক মরহুম কছিম উদ্দিন আহমেদ স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মান্দা উপজেলার দেলুয়াবাড়ি বাজারে মরহুমের বাসার সামনে এ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মান্দা উপজেলা শাখা এ স্মরণ সভার আয়োজন করে।
কমিউনিস্ট পার্টি মান্দা উপজেলা কমিটির সভাপতি প্রসাদ ফণি রতনের সভাপতিত্বে আলেচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক ডা. এসএম ফজলুর রহমান।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক এমপি সামসুল আলম প্রামাণিক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, কবিকুঞ্জ রাজশাহীর সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামানিক, নওগাঁ জেলা বিএনপির সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান ডা. ইকরামুল বারী টিপু, রাজশাহী বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বিজন কুমার সরকার, কমিউনিস্ট পার্টি নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বাশিস মান্দা শাখার সভাপতি গোলাম সোরয়ার স্বপন, সত্যেন্দ্রনাথ প্রামানিক, ডা. চিত্তরঞ্জন প্রামানিক, কমরেড আব্দুস সোবহান, মরহুমের ভাতিজা সাজ্জাদ আহমেদ।
উল্লেখ্য, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মরহুম কছিম উদ্দিন আহমেদ জীবদ্দশায় বৃটিশ বিরোধী ও তেভাগা আন্দোলন, ৫২’র ভাষা আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেন। এ কারণে তাকে একাধিকবার কারাবরণ করতে হয়েছে। বার্ধক্যজনিত কারণে এ নেতা ২০০৯ সালের ১৪ মে মারা যান।

মার্চ ০৬
০৪:৫৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত