Daily Sunshine

উন্নয়নের পথ ধরে এগিয়ে যাচ্ছে দেশ : খাদ্যমন্ত্রী

Share

নিয়ামতপুর প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না, আমরা দেশকে উন্নত দেশে রূপান্তরিত করার প্রয়াস পেতাম না। আমরা মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছি, আমরা উন্নত দেশে রূপান্তরিত হওয়ার জন্য এগিয়ে যাচ্ছি বঙ্গবন্ধুর আদর্শ এবং তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত পথ ধরে।
গত শুক্রবার বিকেলে নিয়ামতপুর বহুমুখী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আত্ম সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উন্নত জাতের বকনা গরু ও গো-খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
প্রধান অতিথি আরো বলেন, আমাদের দেশে সমতল ভূমি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা দীর্ঘদিন থেকে অবহেলিত হয়ে আছে। তাদের অনেকে নানা প্রলোভন দেখিয়ে বিভিন্ন এনজিওরা বিভিন্নভাবে মিটিং করে নিয়েছে, মিছিল করে নিয়েছে, সেসব ভিডিও পাঠিয়ে বিদেশ থেকে টাকা নিয়ে এসেছে। কিন্তু সমতল ভূমির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কোন উন্নয়ন হয় নাই।
একটি গোষ্ঠী পেছিয়ে পড়ে থাকলে, এ দেশ উন্নত দেশে রূপান্তরিত হবে না। তাই শুধুমাত্র তাদের জীবনমান উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য আলাদা সেল গঠন করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, প্রকল্প পরিচালক ড. অসীম কুমার দাস, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. ইয়ামিন আলী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শহিদুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইযুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, নওগাঁ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুল খালেক, সহ-দপ্তর সম্পাদক রনজিত কুমার, অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু ইশ্বর চন্দ্র বর্মনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও দলীয় নেতাকর্মীরা।
উপজেলায় ১৩০ জনকে বকনা গরু ও ৫০ দিনের গো-খাদ্য বিতরণ করা হয়।

মার্চ ০৬
০৪:৫৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত