Daily Sunshine

মঞ্চে উঠলেন না চাঁদ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিএনপি’র বিভাগীয় সমাবেশ ঘিরে অব্যবস্থাপনা ও ব্যানারে নিজের নাম না থাকায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ মঞ্চে না উঠে মাটিতে বসে নিরব প্রতিবাদ জানিয়েছেন। এসময় কেন্দ্রের নেতারা মঞ্চে থেকে তাকে বার বার ডেকেও মঞ্চে তুলতে পারেননি। এমন অবস্থায় রাজশাহী জেলা ও মহানগর বিএনপির পুরোনো দ্বন্দ্ব আবারো প্রকাশ্যে উছে আসছে বলে অনেকে মত দিয়েছেন।
এদিকে মঙ্গলবারের বিএনপির সমাবেশ ঘিরে অব্যবস্থাপনা ছিলো চোখে পড়ার মতো। মঞ্চের কাছে যাওয়া নিয়ে কয়েক দফা হাতাহাতির ঘটনা ঘরে উপস্থিত অতিথিবৃন্দের সামনে। মঞ্চে অতিথিদের পাশাপাশি ছিলো নাম না জানান নতুন মুখের ভিড়। যাদের বিষয়ে খোদ বিএনপির অনেকেই তথ্য দিতে পারেননি। মঞ্চে অব্যবস্থাপনার কারণে কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাদের বক্তব্য রাখার সময় চরম বিরক্তি প্রকাশ করেন। বক্তব্য থামিয়ে তারা মঞ্চে থাকা আগুন্তুকদের চিৎকার চেচামিচি কমিয়ে চুপ থাকতে নির্দেশ দেন। বার বার চেষ্টা করেও অতিথির বাইরে এসব আগুন্তদের মঞ্চ থেকে নামানো সম্ভভ হয়নি।
নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক নেতাকর্মী জানান, বেলা ১১ টার পর পাঠান পাড়ায় অবস্থিত নাইস কনভেনশন সেন্টারে আয়োজিত সমাবেশস্থল পরিদর্শন করেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এসময় তিনি সমাবেশের আয়োজন নিয়ে গণমাধ্যমে সাক্ষাতকার দেন। এরপর সমাবেশ মঞ্চে উঠে তিনি ব্যানার লক্ষ করে। সেখানে তার নাম না থাকায় তাৎক্ষনিক মহানগরের একজন নেতাকে ফোন করেন এবং এর প্রতিবাদ করেন। তিনি মোবাইলে ওই নেতাকে বলেন, এখনো সমাবেশের বহু সময় বাকি। চাইলে নতুন করে নাম দিয়ে নতুন আরেকটি ব্যানার বানানো সম্ভব।
কথা বলতে বলতে তিনি সমাবেশস্থল থেকে বের হয়ে নাইস কনভেনশন সেন্টারের প্রধান গেটের কাছে আসতেই একটি প্রাইভেট কার থেকে বিএনপির চেয়ার পার্সনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন নামেন। এসময় চাঁদ তাদেককে বিষয়টি আবারো জানান। বুলবুল চাঁদকে উদ্দেশ্য করে বলেন, ব্যানারেতো জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উল্লেখ করা আছে। এসময় চাঁদ দাবি করেন নগর বিএনপির নেতৃবৃন্দসহ অন্য সকল নেতৃবৃন্দের নাম আছে শুধু জেলা পর্যায়ের কোনো নেতার নাম নাই। এই সমাবেশে মহানগর ও জেলা বিএনপি উভয়ের সহযোগীতা রয়েছে। এই কথা বলে তিনি সামনের দিকে এগিয়ে যেতে থাকেন। তাকে বার বার পেছন থেকে ডেকেও আর ফেনানো সম্ভব হয়নি। এর পর দুপুর তিনটায় সমাবেশ শুরু হলে চাঁদ বিশাল মিছিল নিয়ে সমাবেশ স্থলে উপস্থিত হন এবং তিনি সমাবেশ মঞ্চের সামনের বাম দিকের মাঠে দলের সাধারণ কর্মীদের সাথে মাটিতে বসে পড়েন। এর কিছুক্ষণ পর মঞ্চে থেকে কেন্দ্রের নেতৃবৃন্দ একাধিকবার চাঁদকে মঞ্চে আসতে ও বক্তব্য দিতে আহ্বান জানান। তবে চাঁদ শেষ পর্যন্ত মঞ্চে উঠেননি এবং বক্তব্যও রাখেননি। সমাবেশ দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।
এবিষয়ে কথা বলতে নগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলনকে মোবাইলে কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি। এদিকে আবু সাঈদ চাঁদ ক্ষোভ প্রকাশ করে জানান, তিনি দলের বিরুদ্ধে নন। দলের প্রতি তিনি শ্রদ্ধাশীল। যেকোন দলীয় আয়োজনে জেলা বিএনপির নেতৃবৃন্দের অংশগ্রহণ থাকে সর্বোচ্চ। অথচ জেলা বিএনপিকে মূল্যায়ন করা হয় না। দলকে নিয়মের মধ্যে থাকতে হবে। এটা তারেক রহমানও চান। এসব বিষয় সংশোধনের জন্য বলা হয়েছে। না হলে দেখা যাবে।

মার্চ ০৩
০৬:৪১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত